যশোরে সাংবাদিকদের উপর সন্ত্রাসী হামলা।

প্রকাশিত: ২:৫১ পূর্বাহ্ণ, এপ্রিল ২০, ২০২১

সোমবার (১৯ এপ্রিল) বিকেলে শহরের পুরাতন কসবা এলাকায় তিনি হামলার শিকার হন। এ ঘটনায় থানায় লিখিত অভিযোগ দেয়া হয়েছে।
শামীম রেজা জানান, বিকেল সাড়ে ৪টার দিকে তিনি পুরাতন কসবা কাজীপাড়াস্থ তারা ভাড়াবাসায় ফিরছিলেন। পথিমধ্যে ডায়মন্ড প্রেসের মোড়ে তিনি ইফতার কিনতে দাঁড়ান। এসময় সেখানে যশোর থেকে প্রকাশিত একটি পত্রিকার একজন সাংবাদিকও ছিলেন। এ সময় সেখানে আসেন কাজীপাড়া সেলিম হোসেন ওরফে বোচা সেলিমের ছেলে সাকিব (৩৫)। তাদের সাথে কথা বলার একপর্যায়ে সাকিব বলেন, ‘কাল (১৮ এপ্রিল) ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পৌরপরিষদের প্রথম মিটিংয়ে মেয়রকে আজেবাজে কথা বলেছেন’। এসময় শামীম বলেন, ‘কই আমরা তো সেখানে ছিলাম, কেউ কোনো আজেবাজে কথা বলেনি’। এরই মধ্যে সেখান থেকে চলে যান স্থানীয় পত্রিকার ওই সাংবাদিক। এসময় সাকিব তার উদ্দেশ্যে তেড়ে আসেন। ‘তুই বড় সাংবাদিক হয়েছিস’ এই কথা বলে তাকে গালিগালাজসহ চড় থাপ্পর মারতে শুরু করে। একপর্যায়ে লোহার রড এনে মারপিট শুরু করেন এবং তার মোটরসাইকেলটির সামনের অংশ ও তেলের ট্যাংক ভেঙে দেয়।


এদিকে খবর পেয়ে সাংবাদিকরা দ্রুত ঘটনাস্থলে ছুটে যান এবং শামীমকে উদ্ধার করে থানায় নিয়ে যান। সেখান অভিযোগ দেয়া শেষে শামীমকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়।
যশোর টিভি জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আহবায়ক সাকিরুল কবীর রিটন বলেন, আহত শামীম রেজাকে হাসপাতাল থেকে চিকিৎসা দেয়া হয়েছে। সাংবাদিকদের উপর হামলা একটি জঘন্য ঘটনা ও নিন্দনীয় ঘটনা। এর সাথে জড়িতদের দ্রুত আটক পূর্বক বিচারের মুখোমুখি করার দাবি জানাচ্ছি।


এদিকে কোতোয়ালী থানার ওসি তাজুল ইসলাম জানান, মারপিটের ঘটনায় লিখিত অভিযোগ পেয়েছি, মামলা হবে। অভিযুক্তকে আটকের চেষ্টা চলছে।