যশোর উন্নয়নের সনদঃ যশোর কমিউনিটির ৭ দফা

প্রকাশিত: ২:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ৩১, ২০২২

যশোরকে একটি উন্নত শহর গড়ে তোলার লক্ষ্য নিয়ে কাজ করে যাচ্ছে যশোর কমিউনিটি। এরই অংশ হিসাবে ২৪ জানুয়ারি সোমবার বিকাল ৩টার দিকে যশোর কমিউনিটি কর্তৃক ৭ দফা দাবী সম্বলিত লিফলেট শহরের দড়াটানা, বড় বাজার, কাপুরিয়া পট্টি, লোহা পট্টি, চিত্রা মোড় ও কালেক্টরি মার্কেটসহ অন্যান্য স্থানে বিতরণ করে প্রচারণা চালানো হয়।

উক্ত আয়োজনে সাথে ছিলেন যশোর কমিউনিটির প্রতিষ্ঠাতা ও সভাপতি ডা. মোঃ রাইয়ান হাসার, সাংগঠনিক সম্পাদক সনজিৎ চক্রবর্তী, অর্থ সম্পাদক শিবলি রানা, বাঘারপাড়া উপজেলা সভাপতি মাসুম বিল্লাহ, অর্থ সম্পাদক রাসেল রানা, রাইহান, মো. পারভেজ হোসাইন, শওকত আলী,আতিক হাসান, শিশির, তাজিমসহ আরও অনেকে।

 

যশোর কমিউনিটির ৭ দফাঃ

১| অবিলম্বে যশোর সিটি কর্পোরেশন বাস্তবায়ন করতে হবে।

২| যশোর মেডিকেল কলেজ হাসপাতালকে ১০০০ শয্যাবিশিষ্ট করতে হবে। পাশাপাশি ৫০০ শয্যাবিশিষ্ট আন্তর্জাতিক মানের বিশেষায়িত ক্যান্সার হাসপাতাল স্থাপন করতে হবে।

৩| যশোর বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করে বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মদ শেখ এর নামে নামকরণ করতে হবে। যশোর সদরের সাথে অন্যান্য উপজেলার হাইওয়ে ৪ লেন এবং যশোরের সাথে অন্যান্য জেলার হাইওয়ে গুলিকে ৮ লেনে উন্নীত করতে হবে। যশোরের সাথে রাজধানীর যোগাযোগে বুলেট ট্রেন স্থাপন করতে হবে। যশোর সদরের সাথে সকল উপজেলার মধ্যে বুলেট ট্রেন চালু করতে হবে।

৪| যশোরে একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় করতে হবে। পথশিশুদের জন্য পর্যাপ্ত সংখ্যক বিশেষায়িত স্কুল প্রতিষ্ঠা করতে হবে। যশোরের স্বাক্ষরতার হার ১০০% করতে হবে।

৫। যশোর সদরে ১০০০০ মুসল্লী ধারণ ক্ষমতা সম্পন্ন সেন্ট্রাল আইডিয়াল মসজিদ এবং বাকী ৭ উপজেলায় ৫০০০ মুসল্লী ধারণ ক্ষমতা সম্পন্ন উপজেলা সেন্ট্রাল আইডিয়াল মসজিদ নির্মাণ করতে হবে। এছাড়া ওয়ার্ডভিত্তিক মসজিদ ও অন্যান্য ধর্মাবলম্বীদের জন্য পৃথক পৃথক উপাসনালয় নির্মাণ করতে হবে।

৬| যশোরকে সন্ত্রাস ও মাদক মুক্ত করতে হবে। যশোরে ধাপে ধাপে ১৫ লক্ষ কর্মসংস্থান সৃষ্টি করতে হবে। প্রকৃত প্রাপ্যদের ভাতা নিশ্চিত করতে হবে। যশোর জেলায় ভূমিহীন, উদ্বাস্তু, বস্তিবাসী ও পথমানুষদের জন্য ধাপে ধাপে ৫ লক্ষ ফ্লাট নির্মাণ করে হস্তান্তর করতে হবে। যশোর সদরে ৩০ টি স্পটে এবং বাকী ৭ উপজেলার প্রত্যেকটিতে ১০ টি স্পটে পাকা বিল্ডিং করে কাচা বাজার স্থাপন করতে হবে।

৭। যশোরে আন্তর্জাতিক মানের স্টেডিয়াম নির্মাণ করতে হবে।