লাশবাহী গাড়ী না পেয়ে বাবার মরদেহ প্রাইভেটের ছাদে বেঁধে শ্মশানে নিয়ে যাচ্ছে ছেলে….

প্রকাশিত: ৫:৩৩ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০২১

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত ভারত। দেশটিতে করোনা রোগীদের জন্য অক্সিজেনের জন্য চলছে হাহাকার।

ভারতের বিভিন্ন রাজ্যে অক্সিজেনের ঘাটতির বিষয়ে ইতোমধ্যে বিরোধীদলের নেতারা অভিযোগ তুলেছেন। কিন্তু উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সেই অভিযোগ অস্বীকার করে বলেন, তার রাজ্যে অক্সিজেনের কোনো ঘাটতি নেই।

প্রথম ছবিতে দেখা যাচ্ছে, একটি লাল রঙের প্রাইভেটকারের ছাদে সাদা চাদরে মোড়া একটি মরদেহ। এটি আগ্রার মোহিত নামের এক ব্যক্তির বাবার দেহ বলে জানা গেছে। যিনি সম্প্রতি করোনায় মারা যান। কিন্তু শেষকৃত্যের জন্য লাশ নিয়ে যাওয়ার কোনো গাড়ি পাননি মোহিত। অবশেষে নিজেদের গাড়ির ছাদে বাবার দেহ বেঁধে আগ্রার মোক্ষধামে নিয়ে যান শেষকৃত্যের জন্য।

সামাজিক মাধ্যমে ভাইরাল হওয়া আরেকটি ছবিতে দেখা যাচ্ছে, সিএনজিচালিত অটোরিকশার মধ্যে কোনোরকমে শুয়ে আছেন এক ব্যক্তি। আর তার মুখে মুখ দিয়ে এক নারী অক্সিজেন দেয়ার চেষ্টা করছেন।

তবে এটি কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। উত্তরপ্রদেশে শেষকৃত্যের জন্য শ্মশানের বাইরে রীতিমতো টিকিট কেটে দীর্ঘ অপেক্ষা করতে হচ্ছে মানুষকে।

করোনা পরিস্থিতি নিয়ে উত্তরপ্রদেশে ইতোমধ্যেই রাজনৈতিক বাদানুবাদ শুরু হয়ে গেছে। সমাজবাদী পার্টির নেতা রামগোপাল বাঘেল রাজ্যের এই পরিস্থিতির জন্য রাজ্য এবং কেন্দ্র সরকারের দিকেই অভিযোগের আঙুল তুলেছেন। তার অভিযোগ, এই অতিমারির পরিস্থিতি সামাল দিতে বিজেপি সর্বতোভাবে ব্যর্থ। আর বিজেপি মানুষকে বিভ্রান্ত করছে।

সূত্র : সংবাদ প্রতিদিন