লুকাকুর জোড়া গোলে বিদ্ধস্ত রাশিয়া

প্রকাশিত: ৭:৩২ পূর্বাহ্ণ, জুন ১৩, ২০২১

ক্লাব ফুটবলে দুর্দান্ত একটা মৌসুম পার করা রোমেলু লুকাকু ইউরো কাপে নিজেদের প্রথম ম্যাচেই আলো কাড়লেন। জোড়া গোল করলেন ইন্তার মিলান তারকা। সুবাদে রাশিয়াকে হারিয়ে আসরে উড়ন্ত শুরু পেল বেলজিয়াম।
শনিবার রাতে ‘বি’ গ্রুপের ম্যাচে রাশিয়াকে ৩-০ গোলে হারিয়েছে বেলজিয়াম।

৩ গোলের মধ্যে লুকাকুরই ২ গোল। দলটির হয়ে অন্য গোলটি করেছেন থমাস মেউনিয়ার। এই নিয়ে টানা ৩১ আন্তর্জাতিক ম্যাচে গোল করল বেলজিয়াম। সবশেষ তারা গোল করতে ব্যর্থ হয়েছিল ২০১৮ বিশ্বকাপে, ফ্রান্সের বিপক্ষে সেমিফাইনালে।

রাশিয়ার সেন্ট পিটার্সবুর্গে অনুষ্ঠিত ম্যাচে দশম মিনিটেই গোলের খাতা খোলেন লুকাকু। যে গোলটি তিনি উৎসর্গ করেন তার ইন্তার মিলান সতীর্থ ক্রিশ্চিয়ান এরিকসেনকে।

ডেনমার্কের মিডফিল্ডার এরিকসেন ফিনল্যাল্ডের বিপক্ষে ঠিক আগের ম্যাচেই খেলা চলাকালে মাঠে মুখ থুবড়ে পড়েছিলেন। পরে হাসপাতালে যেতে হয় তাকে। ওই ঘটনায় ম্যাচটি একবার পরিত্যক্ত ঘোষণা করা হলেও পরে অনুষ্ঠিত হয়েছে। এরিকসেন হাসপাতালে ভালো আছেন বলে জানানো হয়।

তবে ২০০০ সালের পর ফিনল্যান্ডের বিপক্ষে এই প্রথম হেরেছে (১-০) ডেনমার্ক। গোল উদযাপন করার সময় ‘ক্রিস, ক্রিস, আমি তোমাকে ভালোবাসি’ বলতে বলতে টিভি ক্যামারার সামনে ছুটে যান লুকাকু।

প্রথমার্ধেই আরো একটি গোল আদায় করে রবের্তো মার্তিনেজের বেলজিয়াম। ৩৪ মিনিটে গোলটি করেন মেউনিয়ার। শেষ দিকে লুকাকু নিজের দ্বিতীয় গোল আদায় করে দলের সহজ জয় নিশ্চিত করেন।

এই জয়ের সুবাদে আসরের অন্যতম ফেভারিট বেলজিয়াম ‘বি’ গ্রুপের শীর্ষে রইল। সমান পয়েন্ট নিয়ে ফিনল্যান্ড দ্বিতীয় স্থানে। তৃতীয় ও চতুর্থ স্থানে যথাক্রমে ডেনমার্ক ও রাশিয়া।

বেলজিয়াম তাদের দ্বিতীয় ম্যাচ খেলবে ডেনমার্কের বিপক্ষে। বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত ১০টায় অনুষ্ঠিত হবে ম্যাচটি। বুধবার রাশিয়া খেলবে ফিনল্যান্ডের বিপক্ষে।