শান্ত-মুমিনুলরা পাল্লেকেলেতে মনে রাখার মতো একদিন উপহার দিলেন

প্রকাশিত: ৬:২৯ অপরাহ্ণ, এপ্রিল ২১, ২০২১

প্রথম পাঁচ বল ডট খেলার পর শেষ বলটি আঘাত হানে তার পায়ে। শ্রীলঙ্কানদের জোড়ালো আবেদনে সাড়া দেননি আম্পায়ার কুমার ধর্মসেনা। ম্যাচের প্রথম রিভিউ নিয়ে সাইফের বিদায় ঘণ্টা বাজান লঙ্কান অধিনায়ক দিমুথ করুনারাত্নে, শূন্য রানে ফিরতে হয় সাইফকে।

হ্যাঁ, পা্ল্লেকেলেতে এমনই অবিশ্বাস্য একদিন উপহার দিয়েছেন তামিম ইকবাল, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্তরা। স্বাগতিক শ্রীলঙ্কার বোলারদের নিয়ে রীতিমত ছেলেখেলা করেছেন তারা।

ব্যাটসম্যানরা বোলারদের ঘাম ঝরিয়েই যাচ্ছেন, বল কুড়াতে কুড়াতে নাভিশ্বাস ফিল্ডারদের। না, ব্যাটিং দলে ভারত, অস্ট্রেলিয়া কিংবা ইংল্যান্ড নয়, বাংলাদেশ। প্রতিপক্ষও জিম্বাবুয়ের মতো দুর্বল টেস্ট খেলুড়ে দেশ নয়, শ্রীলঙ্কা।

উইকেটে সবুজ ঘাসের আধিক্য থাকলেও, টস জিতে আগে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুল। কিন্তু ইনিংসের দ্বিতীয় ওভারেই সাজঘরে ফিরে যান ডানহাতি ওপেনার সাইফ হাসান। তবে বিপদ আর বাড়তে দেননি তামিম ইকবাল ও নাজমুল হোসেন শান্ত।

টস জিতে ব্যাট করতে নেমে সুরঙ্গা লাকমলের প্রথম ওভারেই জোড়া বাউন্ডারি হাঁকান তামিম ইকবাল। ওভারের তৃতীয় ও পঞ্চম বলে অনসাইড দিয়েই বাউন্ডারি দুইটি মারেন তিনি। কিন্তু বিশ্ব ফার্নান্দোর করার পরের ওভারে এর উল্টোটাই করেন সাইফ।