শার্শার বসতপুর হোসাইনিয়া মাদরাসা’র ৪ তলা একাডেমিক ভবন উদ্বোধণ

প্রকাশিত: ৮:৫৫ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০২২

রাকিব উদ্দিনঃ
যশোর জেলার শার্শা উপজেলাধীন বাগআঁচড়া ইউনিয়নের ৫নং ওয়ার্ডে অবস্থিত বসতপুর হোসাইনিয়া সিনিয়র ফাজিল(ডিগ্রি) মাদ্রাসা’র ৪তলা নতুন ভবনের শুভ উদ্বোধণ ঘোষণা করা হয়। শিক্ষা প্রকৌশল অধিদপ্তর,যশোর’র বাস্তবায়নে প্রায় ৪কোটি ৭৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত নতুন ৪তলা ভবনটি’র শুভউদ্বোধণ ঘোষণা করেন প্রধান অতিথি- ৮৫,যশোর-১ শার্শা আসনের এমপি শেখ আফিল উদ্দিন। এ ছাড়াও সেখানে মাদ্রাসা’র পক্ষ থেকে মা- সমাবেশের আয়োজন করা হয়।

এ উপলক্ষে সোমবার(১২ ডিসেম্বর) সকালে অনুষ্ঠিত শিক্ষার্থী ও অভিভাবক সমাবেশের ঐ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন-ইঞ্জিনিয়ার আবুল কালাম(হোসাইনিয়া মাদ্রাসা পরিচালনা কমিটি’র সাবেক সভাপতি)।

মা-সমাবেশের ঐ অনুষ্ঠানে বিশেষ অতিথি বর্গের মধ্যে উপস্থিত ছিলেন,শার্শা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও শার্শা উপজেলা আ.লীগ সভাপতি-বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু,শার্শা উপজেলা আ.লীগ সহ:সভাপতি ও যশোর জেলা পরিষদ সদস্য- সালেহ আহমেদ মিন্টু,যুগ্ম-সাধারণ সম্পাদক-অধ্যক্ষ ইব্রাহীম খলিল,১০নং শার্শা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান- কবির উদ্দিন আহম্মেদ তোতা,বাগআঁচড়া ইউপি’র সাবেক চেয়ারম্যান-ইলিয়াছ কবির বকুল, এমপি’র পিএ-আসাদুজ্জামান আসাদ,শার্শা উপজেলা যুবলীগ সভাপতি-অহিদুজ্জামান অহিদ, সাধারণ সম্পাদক-সোহরাব হোসেন,পৌর যুবলীগ আহবায়ক ও পৌর কমিশনার-আহাদুজ্জামান বকুল,পৌরস্বেচ্ছাসেবকলীগ সভাপতি-জুলফিকার আলী মন্টু, সাধারণ সম্পাদক-মোঃ কামাল হোসেন,ছাত্রলীগ নেতা-আল আমিন রুবেল,
বেনাপোল স্থল বন্দর হ্যান্ডলিং শ্রমিক ইউনিয়ন সভাপতি-রাজু আহম্মেদ সহ প্রমূখ।

ভবন উদ্বোধণ শেষে প্রধান অতিথি শেখ আফিল উদ্দিন বলেন,”শিক্ষা বান্ধব সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক ঘোষিত মুজিব শতবর্ষে উপহার স্বরূপ দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে একটি করে নতুন ৪তলা বিশিষ্ঠ ভবন নির্মিত হয়েছে। দেশের অন্যান্য উপজেলার ন্যায় শার্শা উপজেলার প্রত্যেকটি ইউনিয়নের স্কুল-মাদ্রাসা প্রাঙ্গণে আজ নতুন নতুন একাডেমিক ভবন নির্মিত হয়েছে। আ.লীগ সরকার মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে সমতার ভিত্তিতে আধুনিকায়ন করণ এবং মাদ্রাসা শিক্ষা ব্যবস্থাকে সম্প্রসারিত করার লক্ষ্যে শিক্ষা প্রাঙ্গণে নতুন একাডেমিক ভবন নির্মাণে কাজ করে যাচ্ছে। যার ফলস্বরুপ আজকের এই বসতপুর হোসাইনিয়া মাদ্রাসা প্রাঙ্গণে ৪তলা ভবন নির্মিত হয়েছে”।

অপরদিকে,মা-সমাবেশে মায়েদের উদ্দেশ্যে প্রধান অতিথি বলেন, “একটি সুন্দর সমাজ গড়তে শিক্ষার বিকল্প নেই,তাই একটি জাতিকে শিক্ষিত করে তুলতে মায়েদের ভূমিকার গুরুত্ব অপরিশিম। একজন মা’ই পারেন একটি শিক্ষিত জাতি উপহার দিতে। পাশাপাশি তিনি কড়াকড়ি ভাবে নির্দেশনা দিয়েছেন শিক্ষকদেরকে। প্রতিটি শিক্ষার্থীকে “মানুষের মত মানুষ” করে গড়ে তুলতে তাদেরকে লেখাপড়ায় মনোযোগ আনতে শিক্ষকদেরকে আরও আন্তরিক হওয়ার নির্দেশনা প্রদান করেন। শিক্ষার্থীদের বাড়ী বাড়ী গিয়ে তাদের খোঁজ খবর নেওয়ার জন্য শিক্ষকদের প্রতি বিশেষ ভাবে তাগিদ দেন।
প্রধান অতিথি আরও বলেন,বঙ্গবন্ধু’র স্বপ্নের সোনার বাংলা গড়তে মা(অভিভাবক) এবং শিক্ষকদেরকে অগ্রনী ভূমিকা পালণ করতে হবে।