শার্শায় দিনব্যাপি মরহুম তবিবর রহমান সরদার ফ্রি মেডিকেল ক্যাম্পে স্বাস্থ্য সেবা প্রদান

প্রকাশিত: ৬:৩৬ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০২২

মোঃ সাহিদুল ইসলাম শাহীন,বিশেষ প্রতিনিধিঃ

শার্শা উপজেলার সাবেক সাংসদ মরহুম তবিবর রহমান সরদার স্মরণে অত্র উপজেলার ১০ নং শার্শা ইউনিয়নের ৮নং ওয়ার্ডে আলমগীর সরকারী প্রাথমিক বিদ্যালয় অঙ্গণে দিনব্যাপি ফ্রি মেডিকেল ক্যাম্পে স্বাস্থ্য সেবা প্রদান করা হয়। যশোর শহর কেন্দ্রে অবস্থিত ফ্রি চিকিৎসা সেবাকারী প্রতিষ্ঠান “ম্যাক্স মেডিকেল সার্ভিসেস” দড়াটানা,যশোর এর আয়োজনে এই ফ্রি চিকিৎসা সেবা প্রদান করা হয়।

শুক্রবার(২৬ আগষ্ট) সকাল ৯টা থেকে শুরু হয় চলে দিনব্যাপি এই স্বাস্থ্য সেবার কর্মসূচি। মূলত রোগী’র ” ডায়াবেটিস এবং উচ্চরক্তচাপ নির্ণয়ে ফ্রি স্বাস্থ্য সেবা প্রদান করা হয়। ম্যাক্স ফ্রি স্বাস্থ্য সেবা সার্ভিসের আয়োজনটিতে দুইজন বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ মোহাম্মাদ তৌহিদুল ইসলাম,এমবিবিএস(স্বাস্থ্য)-হৃদরোগ,মেডিসিন,বক্ষ,এ্যাজমা ও বাতজ্বর বিশেষজ্ঞ এবং ডাঃ লাইলাতুন নাহার লোপা,এমবিবিএস(ডিইউ)-স্ত্রীরোগ ও প্রসূতি বিদ্যায় অভিজ্ঞ ও সার্জন। এ ছাড়াও আরও ৩ জন এমবিবিবিএস ডাক্তার ও মেডিকেল সহকারীগণ অংশ নেন।

দিনব্যাপি ঐ ফ্রি চিকিৎসা ক্যাম্পে প্রায় ৪০০(চারশত) সর্ববয়সী নারী-পুরুষ চিকিৎসা সেবা গ্রহণ করেন। যে সকল ফ্রি সেবা প্রদান করা হয়-(ক) ডায়াবেটিক পরীক্ষা ও চিকিৎসা পত্র প্রদান (খ) উচ্চ রক্তচাপ নির্ণয় ও চিকিৎসা পত্র প্রদান (গ) হার্টের সমস্যা নির্ণয় (ঘ) এ্যাজমা,বাতজ্বর এবং শ্বাসকষ্ট পরীক্ষা। অপরদিকে,যে সকল রোগীদের ফ্রি সেবা দেওয়া হয়- হাই প্রেসার,ডায়াবেটিস,হার্টের সমস্যা ও স্ত্রীরোগ ও অন্যান্য শারীরিক অসুস্থ্যতা।

চিকিৎসা পত্রের সাথে প্রত্যেক রোগীর জন্য বিনামূল্যে ২দিনের ওষুধ প্রদান করা হয়েছে।

“ম্যাক্স মেডিকেল সার্ভিসেস”এর ফ্রি চিকিৎসা সেবার আয়োজনটি শান্তিপূর্ণ ও সার্বিক পরিচালনার দায়িত্বে ছিলেন- ঐ স্কুলের প্রধান শিক্ষক-মোঃ মিজানুর রহমান, শার্শা উপজেলা শাখার সাবেক ছাত্রলীগ সভাপতি-সরদার শাহরিন আলম বাদল,কামারুল ইসলাম(সাবেক শিক্ষক,নাভারণ ডিগ্রি কলেজ), মোঃ মমিনুর রহমান(প্রভাষক,ফজিলাতুন্নেছা মহিলা কলেজ,নাভারণ),মোঃ দেলোয়ার হোসেন(প্রভাষক,ফজিলাতুন্নেছা মহিলা কলেজ,নাভারণ),আলী হোসেন(শিক্ষক,বুরুজবাগান বালিকা বিদ্যালয়),আবুল বাশার(শিক্ষক,ধানপোতা মাধ্যমিক বিদ্যালয়),মোঃ হিল্লোল(বিশিষ্ঠ ব্যবসায়ী,নাভারণ বাজার), আক্কাচ আলী(গ্রাম্য ডাক্তার) বারীপোতা,নাভারণ।

মরহুম তবিবর রহমান এর আত্মার শান্তি কামনায় ঐ ওয়ার্ডের জামে মসজিদে জুম্মা’র নামাজ শেষে দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।