শার্শায় নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যান ও সদস্যদের সংবর্ধনা দিলেন এমপি শেখ আফিল উদ্দিন

প্রকাশিত: ১০:১৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৫, ২০২২

মোঃ সাহিদুল ইসলাম শাহীন,বিশেষ প্রতিনিধিঃ ২০২২ সালের ফেব্রুয়ারীতে শেষ হওয়া দশম ইউনিয়ন পরিষদ নির্বাচনে শার্শা উপজেলার ১১টি ইউনিয়নের জয়ী নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যান,সাধারণ সদস্য এবং সংরক্ষিত মহিলা সদস্যদের সংবর্ধনা দিলেন ৮৫,যশোর-১ শার্শা আসনের এমপি শেখ আফিল উদ্দিন।

রবিবার(২৫ সেপ্টেম্বর) সকালে শার্শা উপজেলা পরিষদ অডিটরিয়ামে এক আড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে উক্ত সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শার্শা উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু’র সভাপতিত্বে অনুষ্ঠিত ঐ সভায় নব-নির্বাচিত ইউপি চেয়ারম্যান ও সদস্যদের সংবর্ধনার শুভেচ্ছা স্বরুপ সন্মাননা ক্রেষ্ট প্রদান করেন এমপি শেখ আফিল উদ্দিন।

এ সময় বিশেষ অতিথি বর্গের মধ্যে উপস্থিত ছিলেন-শার্শা উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান-আলেয়া ফেরদৌস,শার্শা আ.লীগের যুগ্ম সাধারণ সম্পাদক-অধ্যক্ষ ইব্রাহীম খলিল,যুবলীগ সভাপতি-অহিদুজ্জামান অহিদ,বেনাপোল পৌর আ.লীগ সভাপতি-এনামুল হক মুকুল, সাংবাদিক-অধ্যাপক আসাদ আইন সহ স্থানীয় আ.লীগের বিভিন্ন পর্যায়ের নেতা-নেতৃবৃন্দ।

দশম এই ইউপি নির্বাচনে বিএনপি এবং অন্যান্য দল অংশ না নেওয়ায় একক আ.লীগের নৌকা প্রতীকের বিরোধী প্রতিপক্ষ হিসেবে নিজ দলের সমর্থকরাই স্বতন্ত্র কিংবা বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্ধিতায় নামেন। শার্শা উপজেলায় ১টি তে মামলা থাকায় বাকি ১০টি তে নির্বাচন অনুষ্ঠিত হয়। এর মধ্যে নৌকা প্রতীক নিয়ে জয়ী হয় ৫টি তে এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে জয়ী হয় ৫টি তে। এরা হলেন-
১০ নং শার্শা ইউপি চেয়ারম্যান-কবির উদ্দিন আহম্মেদ তোতা(নৌকা) ৪ নং বেনাপোল ইউপি চেয়ারম্যান- বজলুর রহমান(মামলা জনিত কারনে নির্বাচন হয়নি),৩ নংবাহাদুরপুর ইউপি চেয়ারম্যান-মোঃ মফিজুর রহমান(স্বতন্ত্র),১১ নং নিজামপুর ইউপি চেয়ারম্যান-সেলিম রেজা বাপ্পি(স্বতন্ত্র),২নং লক্ষণপুর ইউপি চেয়ারম্যান- মনোয়ারা বেগম(নৌকা), ১নং ডিহি ইউপি চেয়ারম্যান-মোঃ আসাদুজ্জামান কামাল(নৌকা) ৫নংপুটখালী ইউপি চেয়ারম্যান-মোঃ আব্দুল গফ্ফার সরদার(নৌকা), ৬নং গোগা ইউপি চেয়ারম্যান-তবিবর রহমান(স্বতন্ত্র), ৭নং কায়বা ইউপি চেয়ারম্যান-মোঃ আলতাফ হোসেন(স্বতন্ত্র),৮নং বাগআঁচড়া ইউপি চেয়ারম্যান-মোঃ আব্দুল খালেক(স্বতন্ত্র),৯ নংউলাশি ইউপি চেয়ারম্যান-মোঃ রফিকুল ইসলাম(নৌকা)।

উল্লেখ্য, দেশে মোট ৪ হাজার ৫৭১টি ইউনিয়ন পরিষদ আছে। ২০২১ সালের জুন মাস থেকে পর্যায়ক্রমে এসব ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়।
মোট ৮ ধাপের ঐ নির্বাচনে প্রথম চার ধাপের মধ্যে ২০২১ সালের ২১ জুন ও ২০ সেপ্টেম্বর প্রথম ধাপের দুই দফায় ৩৬৯ ইউপিতে, ১১ নভেম্বর দ্বিতীয় ধাপে ৮৩৩ ইউপিতে, তৃতীয় ধাপে ২৮ নভেম্বর ১ হাজার ইউপিতে এবং চতুর্থ ধাপে ২৬ ডিসেম্বর ৮৩৬টি ইউপিতে ভোট গ্রহণ সম্পন্ন হয়। বাকি পঞ্চম ধাপে ৭০৭টি, ষষ্ঠ ধাপে ২৯১টি, সপ্তম ধাপে ১৩৮টি এবং অষ্টম ধাপে ৮টি ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচন সম্পন্ন হওয়া দশম ইউপি নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত নৌকার প্রার্থীরাই বেশি জয় পেয়েছেন। জয়ের পাল্লায় খুব বেশি পিছিয়ে ছিল না বিভিন্ন প্রতীক ও স্বতন্ত্র পরিচয়ে অংশ নেয়া একই দলের বিদ্রোহী প্রার্থীরা।