শার্শা সীমান্ত হতে ১৭ পিচ স্বর্ণের বার সহ গ্রেফতার-১

প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০২২

মোঃ সাহিদুল ইসলাম শাহীন,বিশেষ প্রতিনিধিঃ

শার্শা উপজেলাধীন সীমান্ত এলাকা রুদ্রপুর হতে ১৭ পিচ(১ কেজি ৯৮৫ গ্রাম) স্বর্ণের বার সহ মোনতাজ হোসেন(৪৫) নামের এক স্বর্ণ পাচারকারীকে গ্রেফতার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(২১ বিজিবি) খুলনা ব্যাটেলিয়নের সদস্যরা।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে, কর্নেল তানভির রহমান এক প্রেসনোটে জানিয়েছেন, শুক্রবার(১৯ আগস্ট) সকাল ১১ টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে ২১ বিজিবি ক্যাম্পের সুবেদার ইসমাইল হোসেন এর নেতৃত্বে
শার্শা উপজেলাধীন সীমান্ত এলাকা রুদ্রপুর গ্রামের বাগআঁচড়া সড়কের পাকা রাস্তার উপর থেকে আসামী মোনতাজকে আটক করা হয়। সে ভারতে পাচারের উদ্দেশ্য রুদ্রপুর সীমান্ত দিয়ে ভারত যাওয়ার সময় তাকে আটক করা হয়। এরপর তার দেহ তল্লাশি করে অভিনব কায়দায় রাখা তার কোমর হতে ১৭ পিচ স্বর্ণের বার উদ্ধার করা হয়। স্বর্ণের ওজন ১ কেজি ৯৮৫ গ্রাম। যার বাজার মুল্য ধরা হয়েছে আনুমানিক এক কোটি ৬০ লাখ টাকা।

আসামী মোনতাজের বাড়ী বেনাপোল পোর্টথানাধীন সীমান্ত এলাকার পুটখালী গ্রামে। তার পিতার নাম দ্বীন মোহাম্মাদ।

উল্লেখ্য, গত ১৪/০২/২২ তারিখে ওই সীমান্ত থেকে ৩ কেজি ৮৮৯ গ্রাম ১১/০৪/২২ তারিখে ১ কেজি ৮৭৪ গ্রাম ২/০৮/২২ তারিখে ২ কেজি ৭০০ গ্রাম ও ১৭/০৮/২২ তারিখে ১ কেজি ৮৪৬ গ্রাম স্বর্ণ আটক করে ২১ বিজিবি সদস্যরা। উদ্ধারকৃত স্বর্ণ ও পাচারকারীকে শার্শা থানায় হস্তান্তর করা হবে বলে প্রেসনোটে জানিয়ে দেওয়া হয়েছে।