শোক দিবস উপলক্ষে বেনাপোল শ্রমিকলীগের দোয়া ও আলোচনা সভা

প্রকাশিত: ১২:৫৯ অপরাহ্ণ, আগস্ট ১৭, ২০২২


মোঃ সাহিদুল ইসলাম শাহীন, বিশেষ প্রতিনিধিঃ

৪৭তম জাতীয় শোক দিবসে জাতির জনক বঙ্গবন্ধু সহ তার পরিবার বর্গের আত্মার মাগফিরাত কামনায় বেনাপোলে শ্রমিকলীগ পৌর শাখার উদ্যোগে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার(১৬ আগষ্ট) সন্ধ্যায় বেনাপোল বাজার সংলগ্ন পুরাতন পৌর ভবনে শ্রমিকলীগ,বেনাপোল পৌরশাখার অফিস কার্যালয় প্রাঙ্গনে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। শ্রমিক সংগঠনটি’র প্রায় শতাধিক শ্রমিক ও নেতৃবৃন্দ এতে অংশ নেন।

শ্রমিকলীগ,বেনাপোল পৌরশাখার আহবায়ক শ্রমিক নেতা মোঃ নজরুল ইসলামের সভাপতিত্বে এবং যুগ্ন আহ্বায়ক শাহিদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত দোয়া ও আলোচনা সভায় শ্রমিকলীগের নেতৃবৃন্দের মধ্যে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, যশোর জেলা শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জনাব নাসির উদ্দিন সজ যশোর জেলা শ্রমিক লীগের নেতৃবৃন্দ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেনাপোল শাখার যুগ্ন-আহ্বায়ক মহাসিন আলী, জাহাঙ্গীর হোসেন। অতিথি হিসাবে ছিলেন শ্রমিক নেতা মুসলিম উদ্দিন পাপ্পু, সাবেক শার্শা উপজেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক ও বাহাদুরপুর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি এনামুল হক মুকুল সহ অন্যান্য শ্রমিক নেতৃবৃন্দ।

এ সময় শ্রমিক নেতৃবৃন্দ ৭৫’র ১৫ই আগষ্টের ঘটনা উল্লেখ করে বক্তব্যে বলেন,১৯৭৫ সালের ১৫ই আগস্ট ভোরে নৃশংসভাবে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে ঘাতকরা। খুব অল্প সময়ের মধ্যে বঙ্গবন্ধুসহ তার পরিবারের ১৮ জনকে হত্যা করে পাষন্ডরা। সেই বর্বরোচিত হত্যাকাণ্ডে পাষন্ড ঘাতকদের হাত থেকে রেহাই পায়নি শিশু রাসেল,শিশু বাবু, এমনকি অস্তঃসত্ত্বা বধূও। শ্রমিকলীগ বেনাপোল পৌর শাখার পক্ষ থেকে এই বর্বরোচিত হত্যাকান্ডের তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান শ্রমিক নেতৃবৃন্দ। বঙ্গবন্ধু ও তার পরিবার বর্গের আত্মার শান্তি কামনাসহ শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয় আলোচনা সভাটিতে।

দোয়া পরিচালনা করেন বেনাপোল রেলওয়ে স্টেশন জামে মসজিদের সাবেক ইমাম মাওলানা আব্দুর রহিম এবং অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন শ্রমিকলীগ,বেনাপোল পৌর শাখার যুগ্ম আহবায়ক শ্রমিক নেতা মোঃ শহিদুল ইসলাম।