শ্যামনগরে আটুলিয়া সোহরাবিয়া দাখিল মাদ্রাসার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশে অনিয়মের অভিযোগ

প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২২

এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা’র শ্যামনগর উপজেলার আটুলিয়া ইউনিয়নের আটুলিয়া সোহরাবিয়া দাখিল মাদ্রাসায় একজন আয়া ও নিরাপত্তা কর্মী নিয়োগে অনিয়মের আশ্রয় নিয়েছেন মাদ্রাসা কর্তপক্ষ।এ নিয়ে আদালত সহ বিভিন্ন দপ্তরে অভিযোগ উঠেছে।
প্রাপ্ত অভিযোগে জানা যায়, বিজ্ঞপ্তি গত ৩০ জুলাই ২০২২ তারিখে মানবজমিন পত্রিকায় প্রকাশিত হয়। এবিষয়ে অত্র প্রতিষ্ঠানের বর্তমান ম্যানেজিং কমিটির বিদ্যুৎসাহী সদস্য আলহাজ্ব জি.এম আতিয়ার রহমান ও প্রতিষ্ঠাতা সদস্য সাইফুন্নেছা আখতারের কাছে জানতে চাইলে তারা বলেন যে, এ বিষয়ে তারা কিছুই জানেন না। নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পূর্বে প্রতিষ্ঠান থেকে কোন সভায় তাদেরকে আহ্বান করা হয়নি। রেজুলেশনেও তাদের কোন স্বাক্ষর নেওয়া হয়নি। এবিষয়ে তাদের কে কেউ কিছু জানান নি। অন্যদিকে অত্র প্রতিষ্ঠানের ভূমিদাতা আলহাজ্ব জি,এম মতিয়ার রহমান বলেন যে মাদ্রাসার বর্তমান ম্যানেজিং কমিটি অবৈধভাবে নির্বাচন করা হয়েছে। প্রতিষ্ঠানের বর্তমান ম্যানেজিং কমিটির সভাপতি আলতাফ হোসেন লাভলুর কন্যা ফাতিমা খাতুন ছিলেন ১১৬ নং হাওয়ালভাঙ্গী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর ছাত্রী। তার রোল নম্বর ছিলো ৩। প্রাথমিক বিদ্যালয় থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী সেখানে তার হাজিরা খাতায় ২০২২ সালের এপ্রিল মাসের ২১ তারিখ পর্যন্ত উপস্থিত দেখানো রয়েছে।
আলতাফ হোসেনের কন্যাকে অবৈধভাবে মাদ্রাসায় ভর্তি দেখিয়ে গত ইংরেজী ২৮ এপ্রিল ২০২২ তারিখে অত্র প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি গঠনের পূর্বে আলতাফ হোসেন লাভলু কে অবৈধ ভাবে প্রতিষ্ঠানের অভিভাবক সদস্য তৈরি করে সভাপতি নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সুযোগ করে দেন সুপার জনাব মাওলানা আশরাফ হোসাইন। এবিষয়ে মহামান্য হাইকোর্টে রিট পিটিশন দায়ের করা হয়েছে এবং উপজেলা শিক্ষা অফিসার, উপজেলা নির্বাহী অফিসার এবং জেলা প্রশাসক বরাবর সঠিক তদন্ত পুর্বক আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণের জন্য আবেদন করা হয়েছে।
এদিকে উক্ত নিয়োগ বিজ্ঞপ্তির আলোকে প্রতিষ্ঠানে আবেদন করা অন্যান্য ব্যক্তিরা জানান যে, বর্তমান অবৈধ সভাপতির বোনের মেয়ে আয়া পদে আবেদন করেছেন। এবং নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর উক্ত নিয়োগ বিজ্ঞপ্তি প্রতিষ্ঠানের নোটিশ বোর্ডে টানানো হয়নি এবং ওয়েব সাইটেও প্রকাশিত হয়নি।সুপারের কাছে নিয়োগ বিজ্ঞপ্তি পত্র চাইলে তিনি বলেন, সভাপতি সবকিছু তিনি কিছু জানেন না।প্রকাশিত বিজ্ঞপ্তি সংগ্রহ করে আবেদন করতে তাদেরকে অনেক হয়রানি হতে হয়েছে।