শ্যামনগরে ইউপি সদস্য আবিয়ারের বিরুদ্ধে ৫০ লক্ষ টাকা আত্মসাৎ থানায় এজাহার

প্রকাশিত: ৬:৪৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২৩


এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা’র শ্যামনগর উপজেলার ১২ নং গাবুরা ইউনিয়নের ইউপি সদস্য আবিয়ার সহ অজ্ঞাতনামা ৪/৫জনের বিরুদ্ধে ৫০ লাখ টাকার সরকারী মালামাল চুরি ও আত্মসাৎ করায় শ্যামনগর থানায় এজাহারে অভিযোগ করেছেন পানি উন্নয়ন বোর্ড নওয়াবেকি শাখার উপ-সহকারী প্রকৌশলী সাজ্জাদুল হক।অভিযোগ সূত্রে জানা যায়,শ্যামনগর থানাধীন ডুমুরিয়া পানি উন্নয়ন বোর্ডের নিজস্ব ডিএস-৫( ডুমুরিয়া (সুইজগেট)এর গেট খালাসীর পাকা ঘর/স্থাপনা অবৈধ ভাবে ভেঙ্গে ৮টি দরজা,১২টি জানালা,১২টি গ্রিল,২ টি লোহার পাট,২০টি কাঠের পাট, ৯ টন লোহার রট,১টি বাউন্ডারী গেট,ও ৩০ হাজার টাকার ইট আত্মসাৎ করে। সরকারী জায়গা ও মালামালের বাজার মূল্য আনুমানিক ৫০ লক্ষ টাকা।সরকারী জায়গা বর্তমান দখল করে রয়েছে। তিনি এজাহারে আরো উল্লেখ করেছেন বিষয়টি দুর্নীতি দমন কমিশনের তদন্তেও প্রমাণিত হয়েছে। উল্লেখ এলাকাবাসী জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ করলে, জেলা প্রশাসক মহোদয় পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা বরাবর তদন্ত দেন। তদন্ত করে পানি উন্নয়ন বোর্ডের নওয়াবেকী শাখার উপ-সহকারী প্রকৌশলী সাজ্জাদুল হক উর্দ্ধতন কর্তৃপক্ষের মতামত নিয়ে গত ১২ জানুয়ারী শ্যামনগর থানা লিখিত এজাহার দায়ের করেন।
এ বিষয়ে ইউপি সদস্য আবিয়ার রহমানের সাথে মুঠো ফোনে কথা হলে,তিনি বলেন,রক্ষণাবেক্ষণের অভাবে সুইচ গেটের বিল্ডিং এর অবকাঠামো নষ্ট হয়ে গিয়েছিল। খালি ইটগুলো রাতের আধারে এলাকার লোকজন খুলে খুলে নিয়ে যাচ্ছিলো। আমি তৎকালীন চেয়ারম্যান আলী আজম টিটোর সাথে কথা বলে নিজের টাকায় লেবার লাগিয়ে ইট গুলো ডুমরিয়া হাফিজিয়া মাদ্রাসা মাঠে সংরক্ষণ করে রেখেছে। এ বিষয়ে রেজিডিশন রয়েছে।
এ বিষয়ে শ্যামনগর থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম বাদল এর সাথে মুঠো ফোনে কথা হলে তিনি বলেন অভিযোগ পেয়েছি তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।