শ্যামনগরে ক্লাইমেট-স্মার্ট কৃষি প্রযুক্তি ও প্রাণী সম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন করেন এমপি-জগলুল হায়দার

প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৭, ২০২৩


এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

শ্যামনগরে ক্লাইমেট-স্মার্ট কৃষি প্রযুক্তি ও প্রাণী সম্পদ সেবা সপ্তাহ প্রদর্শণী-২০২৩ এর শুভ উদ্বোধন হয়েছে। কৃষি সম্প্রসারন অধিদপ্তর ও উপজেলা প্রশাসনের বাস্তবায়নে ক্লাইমেট-স্মার্ট কৃষি প্রযুক্তি এবং উপজেলা প্রানী সম্পদ ও ভেটেরোনারী হাসপাতাল শ্যামনগরের আয়োজনে প্রাণীসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্পর (এলডিডিপি) এর সহযোগীতায় প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী ২৭ ফেব্রুয়ারী (সোমবার) দুপুর ১২ টার সময় শুভ উদ্বোধন করেন সাতক্ষীরা ৪ আসনের জাতীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দার।
উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেনের সভাপতিত্বে ৩ দিন ব্যাপী ক্লাইমেট-স্মার্ট প্রযুক্তি ও ১ দিন ব্যাপী প্রাণী সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শণী মেলার শুভ উদ্বোধন পরিবর্তী সংক্ষিপ্ত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন,কৃষি সম্প্রসারন অধিদপ্তর সাতক্ষীরা খামারবাড়ী
উপ -পরিচালক ড. মোঃ জামাল উদ্দীন,জেলা প্রণীসম্পদ কর্মকর্তা ডাঃ এবি এম আব্দুর রউফ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাঈদ উজ জামান সাঈদ, মহিলা ভাইস চেয়ায়রম্যান খালেদা আয়ুব ডলি, শ্যামনগর থানার অফিসার ইনচার্জ নূরুল ইসলাম বাদল, উপজেলা প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব জি এম আকবর কবীর।
এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ওলিউর রহমান, ইউপি সদস্য মিসেস দেলোয়ারা বেগম, রমজাননগর ইউনিয়ন আ’লীগের সাধারন সম্পাদক পতিত পাবন মন্ডল,উপজেলা কৃষকলীগের সভাপতি মন্জুর ইলাহী খোকন,উপজেলা রিপোটার্স ক্লাবের সম্পাদক আমজাদ হোসেন মিঠু,উপজেলা অনলাইন নিউজ ক্লাবের সভাপতি মারুফ হোসেন মিলন ।
সমগ্র মেলা পরিচালনা করেন উপজেলা কৃষি অফিসার মোঃ এনামূল ইসলাম ও উপজেলা প্রণীসম্পদ অফিসার ডাঃ সুব্রত কুমার বিশ্বাস । মেলায় শ্যামনগর উপজেলার বিভিন্ন কৃষকরা ও খামারীরা তাদের কৃষি পন্য ও গৃহপালিত পশু পাখি মেলায় প্রদর্শন করেন।
এছাড়া ম‍্যানগ্রোভ সুন্দরবনের বিভিন্ন প্রজাতির গাছের চারা মেলাতে প্রদর্শন হয়েছে।