শ্যামনগরে খাস খালটি ব্যক্তি মালিকানায় রেকর্ড না দেওয়ার অভিযোগের তদন্ত সম্পন্ন

প্রকাশিত: ৭:০৮ অপরাহ্ণ, নভেম্বর ২৭, ২০২২


এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা’র শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়নের ভৈরবনগর মৌজার নাঠিমখালী খাল সরকারী ব্যক্তি মালিকানায় ৬৩৮৪২/২২ আপিল কেসে বিরুদ্বে রেকর্ড না দেওয়ার জন্য স্থানীয় জনগনের পক্ষ ইউপি সদস্য সোহারাফ হোসেন বাদী হয়ে জাতীয় সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান,উপজেলা সহকারী(ভুমি)জেলা পরিষদ সদস্য,ইউপি চেয়ারম্যান ও সহকারী সেটেলমেন্ট অফিসার বরাবর অভিযোগ করেন।
অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলা সহকারী কমিশনার ভূমি’র নির্দেশক্রমে সংশ্লিষ্ট ভূমি কর্মকর্তা সুধীন কুমার রবিবার ২৭ নভেম্বর সকাল ১১ টায় সরজমিনে তদন্ত করেন। এ সময় সকলের উপস্থিতিতে তিনি বলেন, উক্ত খালটি প্রবহমান দেখা যায়। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট তদন্ত প্রতিবেদন প্রেরণ করব বলে জানান।
অভিযোগ পত্রে এমপি, উপজেলা চেয়ারম্যান,জেলা পরিষদ সদস্য, ইউপি চেয়ারম্যান সহ উপজেলা সহকারী সেটেলমেন্ট কে ব্যক্তি মালিকানায় রেকর্ড না দেওয়ার জন্য সুপারিশ করেছেন। এছাড়া খালের উপরে সাতক্ষীরা দেওয়ানী আদালতে ১৭৭/৪ নং মামলা রয়েছে। যা বিচারাধীন। যার শুনানির ধার্য দিন আগামী ২রা এপ্রিল-২০২৩ ।
এবং উক্ত খালে ২০১৪ সালে কাবিখার প্রকল্পের মাধ্যমে খালটি ১০ ফুট গভীর করে খনন করা হয়। খালটি ব্যক্তি মালিকানায় রেকর্ড হলে খালের দুই পাশের হাজারও বিঘা জমির পানি নিষ্কাশন চিরতরে বন্ধ হয়ে যাবে তাতে এলাকাবাসী দারুণভাবে ক্ষতিগ্রস্ত হবে।