শ্যামনগরে চায়ের দোকানদার কর্তৃক শিশু ধর্ষণের চেষ্টার অভিযোগে থানায় মামলা

প্রকাশিত: ১০:১৪ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২৩


এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা’র শ্যামনগর উপজেলার নূরনগর বাজারে চায়ের দোকানদার রবিউল ইসলাম(২৫)এর বিরুদ্ধে এক ৮বছর বয়সের শিশুকে ধর্ষণের চেষ্টার অভিযোগে থানায় ২৭ মার্চ সোমবার শিশু কন্যার মা মোছাঃ মনিরা পারভীন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে মামলা নং-২৭।
স্থানীয় সূত্রে জানা যায়,ধর্ষণের চেষ্টা কারী মোঃ রবিউল ইসলাম নূরনগর ইউনিয়নের উত্তর হাজীপুর গ্রামের আব্দুস সাত্তার গাজীর ছেলে। গত সোমবার সকাল ৮টার দিকে ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে। সরেজমিনে গিয়ে জানাযায়, নির্যাতনের শিকার হওয়া শিশুটি সকালে স্থানীয় একটি মক্তবে রোজা থাকা অবস্থায় আরবী পড়তে গিয়েছিল সেখান থেকে বাড়ী ফেরার পথে নূরনগর গ্রামীন ব্যাংক সংলগ্ন রবিউলের চায়ের দোকানের সামনে পৌছালে রবিউল সুযোগ বুঝে ওই শিশুকে চকলেটের লোভ দেখিয়ে কৌশলে ডেকে দোকনের মধ্যে পর্দা টানানো আলাদা রুমে নিয়ে শ্রীলতাহানি ও ধর্ষণের চেষ্টা করে।
ঐ সময় শিশু মেয়েটি ভয়ে কান্নাকাটি করতে করতে দৌড়িয়ে বাড়ীতে পৌছিয়ে তার মাকে ঘটনা খুলে বলে। শিশু কন্যাটির পিতা জীবিকার তাগিদে বরিশালে একটি ইট ভাটায় অবস্থান করায় তাৎক্ষণিক তার মা মেয়েকে সাথে নিয়ে রবিউলের দোকানে গেলে স্থানীয়দের মধ্যে জানাজানি হয় এবং ধর্ষণের চেষ্টা কারী রবিউল দোকান খোলা রেখে কৌশলে পালিয়ে যায়। স্থানীয়রা বিষয়টি শ্যামনগর থানা পুলিশকে অবগত করলে এস আই খবির হোসেন সহ পুলিশ সদস্য ঘটনাস্থলে পৌছান এবং স্থানীয় গ্রাম পুলিশদের সহযোগিতায় প্রাথমিক সকল তথ্য সংগ্রহ ও ঘটনাস্থল থেকে রবিউলের ব্যবহৃত একটি মোবাইল ফোন উদ্ধার করেন এবং মায়ের দোয়া নামক চায়ের দোকানটি তালা বন্ধ করে দিয়ে ভুক্তভোগী শিশু মেয়ে ও তার মাকে সাথে নিয়ে থানার উদ্দেশ্যে রওনা হন।
অন্যদিকে ধর্ষণের চেষ্টা কারী রবিউলের বিষয় খোঁজ খবর নিতে গেলে স্থানীয়রা জানান এটা তার প্রথম ঘটনা নয় এর আগেও একটি প্রতিবন্ধী শিশু সহ আরও একটি শিশু মেয়ের সাথে একই আচরনের দায়ে সাতক্ষীরা নারীও শিশু আদালতে মামলা চলমান আছে। ঐ মামলায় সে দীর্ঘদিন কারা বাসের পর জামিনে মুক্তি পেয়ে আবার ও এই ধরনের জঘন্য কার্যকলাপ করছে। এসময় শিশু মেয়েটির মা ও দাদী বলেন,আপনাদের মাধ্যমে সংশ্লিষ্ট প্রশাসনের কাছে ধর্ষণের চেষ্টা কারী মোঃ রবিউল ইসলামের বিচার চাই।
এবিষয় শ্যামনগর থানা অফিসার ইনচার্জ মোঃ নুরুল ইসলাম বাদল এর নিকট মোবাইল ফোনে জানতে চাইলে তিনি বলেন উক্ত ঘটনায় শিশু কন্যাটির মা মোছাঃ মনিরা পারভীন বাদী হয়ে থানায় মামলা দায়ের করেছে মামলা নং-২৭। পুলিশ আসামীকে ধরার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।