শ্যামনগরে জলবায়ু পরিবর্তন ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মসূচির অবহিতকরণ সভা

প্রকাশিত: ৯:৫৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২৩


এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা’র শ্যামনগরে সাজেদা ফাউন্ডেশনের জলবায়ু পরিবর্তন ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মসূচির অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার ১৮ জানুয়ারি সকাল ১০ টায় উপজেলা পরিষদ হলরুমে উপজেলা নির্বাহী অফিসার মো.আক্তার হোসেন এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন
উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক সাইদ-উজ-জ্জামান সাঈদ, মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি,উপজেলা সমাজসেবা অফিসার মো. আরিফুজ্জামান আরিফ,উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ এনামুল ইসলাম,উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শারিদ বিন শফিক,উপজেলা সমবায় অফিসার মো.জাকির হোসেন,শ্যামনগর থানার সেকেন্ড অফিসার রাজিব হোসেন,মুন্সিগঞ্জ ইউপি চেয়ারম্যান অসীম কুমার মৃধা,গাবুরা ইউপি চেয়ারম্যান মাছুদুর আলম,উপজেলা প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব জি এম আকবর কবীর,সাধারণ সম্পাদক জাহিদ সুমন,উপজেলা রিপোর্টার্স ক্লাবের সভাপতি ও এনজিও সমন্বয় পরিষদের সমন্বয়কারী গাজী আল ইমরান। অনুষ্ঠানে মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন সাজেদা ফাউন্ডেশনের সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার হাসিবুল মান্নান।এসময় বিভিন্ন সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী বৃন্দ, সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাজেদা ফাউন্ডেশনের টিম লিড মাইদুল ইসলাম।উপকূলীয়,চর ও হাওর এলাকায় জলবায়ু ঝুঁকিপূর্ণ জনপদ গুলো ঝুঁকি হ্রাস ও জলবায়ু সহিষ্ণুতা বৃদ্ধির জন্য কাজ করছে সাজেদা ফাউন্ডেশন।
সাজেদা ফাউন্ডেশন ১৯৯৩ সালে প্রতিষ্ঠিত একটি জনমুখী এবং উন্নয়নমূলক প্রতিষ্ঠান।প্রতিষ্ঠানটি ৩৬ টি জেলা ও ১৮৬ টি উপজেলায় দারিদ্র্য বিমোচন,আর্থিক অন্তর্ভুক্তি,স্বাস্থ্যসেবা, মানসিক স্বাস্থ্য,হাসপাতাল সেবা,নিরাপদ পানি ও স্বাস্থ্যসম্মত স্যানিটেশন এবং বিবিধ সামাজিক উদ্যোগ সরকারের সহযোগী হিসেবে কাজ করে যাচ্ছে।