শ্যামনগরে জলাতঙ্ক নির্মূলে ভ্যাকসিন প্রদান বিষয়ক অবহিতকরন সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৪:১২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ৭, ২০২৩

এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

২০২৩ সালের মধ্যে বাংলাদেশ থেকে জলাতঙ্ক নির্মূলের লক্ষে সাতক্ষীরা জেলায় ব্যপকহারে কুকুরকে টিকাদান এমডিভি কার্যক্রম অবহিতকরন সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ৭ ফেব্রুয়ারী সকাল ১১ টার সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সেমিনার রুমে অবহিতকরন সভায় উপজেলা স্বাস্থ্য ও প প কর্মকর্তা ডা.জিয়াউর রহমানের সভাপতিত্ব প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ায়রম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এস এম আতাউল হক দোলন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান প্রভাষক সাইদ-উজ-জ্জামান সাঈদ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডা: তরিকুল ইসলাম,শ্যামনগর থানার পরিদর্শক (ওসি তদন্ত) মোঃ হাফিজুর রহমান,এমও ডিসি ডা: মিলন হোসেন, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা: সুব্রত কুমার বিশ্বাস, ঢাকা রোগ নিয়ন্ত্র স্বাস্থ্য অধিদপ্তর অফিসার ডাঃ ফেরদৌস রহমান,রোগ নিয়ন্ত্র স্বাস্থ্য অধিদপ্তর এস ডিবি সুপার ভাইজার ডা:সোহরাব কবীর।
এসময় আরও উপস্থিত ছিলেন,ভুরুলিয়া ইউপি চেয়ারম্যান একেএম জাফরুল আলম বাবু, বুড়িগোয়ালীনী ইউপি চেয়ায়রম্যান হাজী নজরুল ইসলাম,ইশ্বরীপুর ইউপি চেয়ায়রম্যান এ্যাড শোকর আলী,নূরনগর ইউপি (ভারপ্রাপ্ত) চেয়ায়রম্যান মো: খলিলুর রহমান, কৈখালী ইউপি চেয়ায়রম্যান (ভারপ্রাপ্ত) শাহানুর রহমান,সদর ইউপি প্যানেল চেয়ায়রম্যান মিসেস দেলোয়ারা বেগম সহ সাংবাদিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ।সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী স্বাস্থ্য পরিদর্শক কুদরত এলাহী।
অবহিত করন সভায় উপস্থিত সকলের উদ্যেশ্যে জানানো হয় শ্যামনগর উপজেলার প্রতিটি ইউনিয়নে ৬ জনের ১ টি টিম আগামী ১০ ফেব্রুয়ারি থেকে ১৪ তারিখ সকাল ৬টা থেকে দুপুর ১টা পর্যন্ত সকল পর্যায়ে কুকুররের ভ্যাকসিন দেওয়া হবে এবং ২০২৩ সালের মধ্য বাংলাদেশ থেকে জলাতঙ্ক নির্মূল করা হবে।