শ্যামনগরে জেলা হত্যা দিবস উপলক্ষে আলোচনা সভা ও দোয় অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:২৯ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০২২

এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা’র শ্যামনগরে জেলা হত্যা দিবস উপলক্ষে আলোচনা ও দোয় অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার ৩রা নভেম্বর বিকাল ৪টায় উপজেলা পরিষদ হল রুমে উপজেলা আ’লীগের আয়োজনে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম আতাউল হক দোলনের সভাপতিত্বে উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক স,ম আব্দুর সাত্তারের সঞ্চালনায় ভার্চুয়ালের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দার।
প্রধান অতিথি তার বক্তব্য বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সপরিবারে হত্যার পর দ্বিতীয় কলঙ্কজনক অধ্যায় হলো এ দিনটি। ১৫ ই আগস্টের নির্মম হত্যাকাণ্ডের পর তিন মাসেরও কম সময়ের মধ্যে মুক্তিযোদ্ধাদের অন্যতম বীর সেনানী ও চার জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ,এ এইচ এম কামরুজ্জামান ও ক্যাপ্টেন মনসুর আলীকে এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে নির্মমভাবে হত্যা করে। এর আগে ১৫ ই আগস্ট এর পরে এই চার জাতীয় নেতাকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। জাতি আজ জাতীয় চার নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনীর মাধ্যমে দেশের ইতিহাসের অন্যতম বর্বরোচিত এ কালো অধ্যায়টি স্মরণ করবে। বাংলাদেশ আওয়ামী লীগ সহ বিভিন্ন দল ও অঙ্গসংগঠনের উদ্যোগে সারাদেশে এই দিনটি পালিত হচ্ছে।
আরো বক্তব্য রাখেন, উপজেলা আ’লীগের সহ-সভাপতি ইউপি চেয়ারম্যান অসীম কুমার মৃধা, মুক্তিযোদ্ধা দেবীর রঞ্জন মন্ডল,যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক মোশাররফ হোসেন,সাংগঠনিক সম্পাদক ও নবনির্বাচিত জেলা পরিষদ সদস্য গাজী গোলাম মোস্তফা,সুশান্ত বিশ্বাস বাবুলাল, প্রভাষক অলিউর রহমান,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক প্রভাষক সাইদ-উজ-জ্জামান সাঈদ। উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক খালেদা আইয়ুব ডলি, বুড়িগোয়ালিনী ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক সাবেক ইউপি চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডল,উপজেলা যুবলীগের যুগ্ন আহবায় আল-মামুন লিটন, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক প্রভাষক ফায়সাল আহমেদ সুমন প্রমুখ।এসময় বিভিন্ন উপজেলা থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। আলোচনা শেষে দেশ ও জাতির কল্যাণে ও বঙ্গবন্ধুর সপরিবার ও জাতীয় চার নেতার রুহের মাগফিরাত কামনায় দোয়া পরিচালনা করেন মুফতি ফয়জুল করিম।