শ্যামনগরে দীর্ঘদিনের আরাবিয়ান চিংড়ি প্রকল্পে চুরি”থানায় অভিযোগ

প্রকাশিত: ৬:০০ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২৩


এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা’র শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ ইউনিয়নের মরগাং গ্রামে দীর্ঘদিনের ভোগ দখলীয় মৎস্য ঘেরে চুরি অভিযোগে মৃত এবাদুল তরফদারে ছেলে আবুল কাশেম বাদী হয়ে থানায় অভিযোগ দায়ের করেন।অভিযোগ সূত্রে জানা যায়, আসামীরা হলেন বড়ভেটখালী গ্রামের মৃত আলহাজ্ব বাহাদুর আলী মোড়লের ছেলে আব্দুল আজিজ মোড়ল (৬৮) আব্দুল আজিজ মোড়লের ছেলে আব্দুর রশিদ পলাশ (৩২) মৃত বাহাদুর আলী মোড়লের ছেলে আব্দুল মাজেদ মোড়ল(৫০) আব্দুল মাজেদ মোড়লের ছেলে রবিউল ইসলাম (৩০) আঃ রহিম (২৫) মৃত বাহাদুর মোড়লের ছেলে আঃ মান্নান মোড়ল(৬৩) সহ ৫/৭ জন একদল ভুক্ত হইতেছে।তারা সকলে চোর, দুর্দান্ত ও দুর্ধর্ষ প্রকৃতির ব্যক্তি হইতেছে।১নং আসামির বসত বাড়ীর পিছনে সাবেক ইউপি সদস্য আলহাজ্ব আব্দুল গফুর মোড়লের দীর্ঘদিনের আরাবিয়া চিংড়ি প্রকল্পে বিধি মোতাবেক শান্তিপূর্ণভাবে মৎস ঘেরের ম্যানেজারের দায়িত্ব নিয়ে পরিচালনা করে আসিতেছে।
আসামীগন চোর প্রকৃতির হওয়ায় তারা রাতের আঁধারে প্রায় উক্ত ঘের থেকে বিভিন্ন প্রজাতির মাছ চুরি করে।
এমনত অবস্থায় গত ২১ মার্চ মঙ্গলবার রাত আনুমানিক ৯.৩০ মিনিটে আমি মৎস্য ঘেরের গোড়ার বাসায় ছিলাম এবং ঘের পাহারাদার মোস্তফা কামাল, সিরাজুল ইসলাম,ইশার আলী,বিউটি করতে থাকে। সে সময় ঘরের দক্ষিণ পাশ দিয়ে আসামিগণ মৎস ঘের চিংড়ি মাছ চুরি করতে থাকে। পাহারাদারদের টর্চ লাইটের আলোতে আসামিদের মাছ চুরি করা অবস্থায় দেখতে পাই তখন পাহারাদার ডাক চিৎকার করিলে আসামিগণ দলবদ্ধভাবে তাদেরকে লাঠি দ্বারা মারপিট করে শরীরের বিভিন্ন স্থানে ফুলা জখম করে চলে যাওয়ার সময় আসামিগণ বলে এ ব্যাপারে কোথাও কোন মামলা করিলে ঘের লুটপাট করে নেব। ঘিরে থাকার লোকজনদের মারপিট করে হাত-পা ভেঙে দিব। মিথ্যা মামলা দিয়ে হয়রানি করবো ইত্যাদি বিভিন্ন প্রকার ভয়-ভীতি দেখিয়ে চলে যায়। উক্ত ঘটনার সংবাদ পেয়ে ঘের মালিক সাবেক ইউপি সদস্য আলহাজ্ব আব্দুল গফুর মোড়ল ঘেরে এসে ঘটনার বিষয় বিস্তারিত শুনে বুঝে পাহারাদারদের স্থানীয়ভাবে চিকিৎসা করান। পরবর্তীতে তার পরামর্শ মোতাবেক ঘেরের পাহারাদার ইশার আলীর মাধ্যমে এজহারটি থানায় প্রেরণ করতে বিলম্ব হলো।
এ বিষয়ে শ্যামনগর থানা অফিসার ইনচার্জ নুরুল ইসলাম বাদলের কাছে জানতে চাইলেন তিনি বলেন আমি অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।