শ্যামনগরে দীর্ঘদিনের বসতভিটার সীমানা নিয়ে বিরোধকে কেন্দ্র করে সংঘর্ষ আহত-৩

প্রকাশিত: ৪:৫৯ অপরাহ্ণ, নভেম্বর ৫, ২০২২

এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা’র শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের ৯নং পোলা গ্রামে দীর্ঘ দিনের বসতভিটার ভোগ দখলীয় সম্পত্তি দখল করাকে কেন্দ্র করে সংঘর্ষে আহত হয়েছে তিনি জন।আহতরা হলেন গাবুরা ইউনিয়নের ৯নং সোরা গ্রামের মোঃ কাদের গাজীর স্ত্রী মোছাঃ আলেকজান বিবি(৪০)মোঃ কাদের গাজীর ছেলে হোসেন আলী(২২) মোঃ রূপচাঁদ গাজীর ছেলে শাহিনুর আলম(৪৫)বর্তমানে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন।
এজাহার সূত্রে জানা যায়, আসামিগন অত্যাচারী, পরসম্পদলোভী, দারুন দুর্দান্ত দুর্ধর্ষ স্বভাবের একজোটভুক্ত লোক হইতেছে। আসামিগণ আমার নিকটতম প্রতিবেশী আসামিগণের সহিত আমাদের বসতভিটার সীমানা নিয়ে দীর্ঘদিন চরমভাবে শত্রুতা পোষণ করে আসছে।
পূর্ব শত্রুতার কারণে গত শুক্রবার ৪টা নভেম্বর বেলা আনুমানিক ১.৩০মিনিটের দিকে আসামিগণ দা,লাঠি, রড,শাবল ইত্যাদি দেশীয় অস্ত্র শস্ত্রে সজ্জিত হইয়া আমার ভাসুর দেবর কাদের গাজী ও শাহিনুর গাজীর যৌথ বসতভিটার পূর্ব সীমানায় ঘেরা বেড়া কাটতে থাকায় কাদের গাজী ও স্ত্রী আলেকজান বিবি পুত্র হোসেন আলী আসামিদের কাজে বাধা দিলে পরস্পর কথা কাটাকাটির এক পর্যায়ে আসামিগণ লোহার রড দ্বারা আলেকজান বিবির আঘাত করে হাড়ভাঙ্গা গুরুতর রক্তপাত জক্ষম হয় এবং তার মাথায় আটটি সেলাই দেওয়া হয়েছে। হোসেন আলীকে হত্যার উদ্দেশ্যে রড় দ্বারা মাথা বরাবর আঘাত করিলে হারকাটা গুরুতর জক্ষম হয় এবং নয়টি সেলাই দেওয়া হয়েছে। শাহিনুর গাজী ঠেকাতে গেলে তার বাম হাতের কনিষ্ঠ আঙ্গুল ভাঙ্গিয়া গুরুতর হাড়ভাঙ্গা জক্ষম হয়।
এবং আসামিগণ অসৎ উদ্দেশ্যে আলেকজান বিবির পরিহিত শাড়ি কাপড় টানা হেচড়া করিয়া বে-সামাল করিয়া শীলতাহানী ঘটায়।তার ডাক চিৎকারে সাক্ষীগণ ঘটনা স্থলে আসলে আসামিগণ অকথ্য ভাষায় গালিগালাজ দিয়ে চলে যায় এবং এবং বলে মামলা মোকদ্দমা করিলে তোদের বসতভিটা সহ হত্যা করা হবে।
উক্ত ঘটনা হযরত নুর গাজীর ছেলে আব্দুল করিম বাদী হয়ে ৭জন আসামি করে শ্যামনগর থানায় এজাহার দাখিল করেছেন এজারভুক্ত আসামিরা হলেন গাবুরা ইউনিয়নের ৯নং সোরা গ্রামের মোঃ হযরত নুর গাজীর ছেলে আব্দুল করিম (৩০) মৃত সুলতান গাজীর ছেলে মোঃ আলতাফ হোসেন (৪০) মোঃ হযরত নুর গাজী (৫৮) হযরত নুর গাজীর ছেলে জসিম (২৫)হযরত নুর গাজীর স্ত্রী মোছাঃ করিমুনন্নেছা(৪৮) মৃত সুলতান গাজীর আব্দুল আলিম (৩৮) আলতাব হোসেন গাজীর স্ত্রী ফাতেমা খাতুন (৩৬) জসিম গাজীর স্ত্রী রেহানা খাতুন (২২) হযরত নুর গাজীর ছেলে শহিন আলম(২১) আব্দুল আলীম গাজির ছেলে মোঃ আলম(১৯)।
এ বিষয়ে শ্যামনগর থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মোর্শেদের কাছে জানতে চাইলে আমি ঘটনা শুনেছি অভিযোগও পেয়েছি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।