শ্যামনগরে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা প্রদান

প্রকাশিত: ৯:৪৫ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২২


এম কামরুজ্জামান, শ্যামনগর-সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা’র শ্যামনগরে তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পের ট্রেডের প্রশিক্ষণার্থীদের মাঝে ভাতা প্রদান করা হয়েছে।
বুধবার ৬ জুলাই বেলা ১১ টায় উপজেলা-সদর হায়বাদপুর জাতীয় মহিলা সংস্থার অস্থায়ী কার্যালয়ে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে জাতীয় মহিলা সংস্থা’র পরিচালনায় তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোক্তাদের বিকাশ সাধন প্রকল্পে উপজেলার ৩০০ জন নারী উদ্যোক্তাদের ২০০ জনের ৮০ দিন ব্যাপী প্রশিক্ষণ ও ১০০ জনের ৪০ দিন ব্যাপী প্রশিক্ষণ শেষে মোট ৩০, হাজার টাকা ভাতা প্রদান করা হয়। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার চেয়ারম্যান ও জেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে ভাতা প্রদান করেন ও বক্তব্য রাখেন সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন প্রমূখ।
নারী উদ্যোক্তাদের প্রশিক্ষণ প্রদান করেন নাহিদ হাসান, মোঃ হাফিজুর রহমান, তানজিলা খাতুন, হালিমা খাতুন ও আফরোজা পারভীন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন জাতীয় মহিলা সংস্থা উপজেলা প্রশিক্ষণ কর্মকর্তা মোঃ হুমায়ুন কবীর।