শ্যামনগরে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:২৯ পূর্বাহ্ণ, মে ৩০, ২০২৩

এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা’র শ্যামনগরে নিরাপদ মাতৃত্ব দিবস উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। “গর্ভকালে চার বার সেবা গ্রহণ করি, নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করি ”এ প্রতিপাদ্য নিয়ে সোমবার ২৯ মে সকাল ১০ টায় উপজেলা স্বাস্থ্য বিভাগের আয়োজনে, ইউএসএআইডি এর অর্থায়নে,ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের এস ডি আর আর ও নবযাত্রা -২ প্রকল্পের সহযোগিতায় র‍্যালীটি সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আর এম ও ডা: তরিকুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন এমও ডি সি ডা: মিলন হোসেন,ইউনিসেফ কর্মকর্তা ডাঃ রাকিব হোসেন , স্বাস্থ্য পরিদর্শক মন্ডল ভূপতি,পরিসংখ্যানবিদ অপর্ণা কর্মকার, সিনিয়র স্টাফ নার্স মুর্শিদা খানম, ওয়ার্ল্ড ভিশন কর্মকর্তা বিপ্লব তফরাদার,মোঃ মোক্তার হোসেন প্রমুখ।
বক্তারা বলেন এ এন সি কেয়ারের মাধ্যমে স্বাস্থ্যঝুঁকি চিহ্নিত করে পরামর্শ দিতে হবে ও দ্রুত সুস্থতা নিশ্চিত করতে হবে। সেই সাথে পুষ্টিকর খাদ্য নিয়ে ভাবতে হবে। মাতৃত্ব কালীন সময়ে পুষ্টিকর খাবার ও বিশ্রাম গ্ৰহণ করতে হবে। কমিউনিটির তৃণমূল থাকা মানুষের স্বাস্থ্য উন্নয়ন ঘটানোর জন্য সচেতনতা বৃদ্ধির কথা বলা হয়। এছাড়াও এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত অন্যান্য মেডিকেল অফিসার, সহকারী স্বাস্থ্য অফিসার, সিএইচসিপি, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের কর্মীবৃন্দ উপস্থিত ছিল।