শ্যামনগরে পূর্ব শত্রুতার জের ধরে পুকুরে কীটনাশক দিয়ে লক্ষাধিক টাকার মাছ নিধন

প্রকাশিত: ৭:১৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১৮, ২০২২


এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা’র শ্যামনগরে পূর্ব শত্রুতার জের ধরে পুকুরে মাছ কীটনাশক বিষ দিয়ে মেরে ফেলায় থানায় অভিযোগ।
অভিযোগ সূত্রে জানা যায়,রবিবার ১৮ ডিসেম্বর শ্যামনগর উপজেলার কৈখালী ইউনিয়নের নৈকাটী গ্রামের বীর মুক্তিযোদ্ধা মৃত হযরত আলী শেখর ছেলে শেখ গোলাম কিবরিয়া বাদী হয়ে এক জনকে বিবাদী করে থানায় অভিযোগ দায়ের করেছে।বিবাদী হলেন একই ইউনিয়নের মাঝেরআটি গ্রামের মৃত আকবর গাজীর ছেলে মোঃ শহিদ গাজী (৩৫)।
অভিযোগে আরো জানা যায়, বিবাদী অতীব দুর্দান্ত, পরস্পর সম্পদ লোভী, আইন অমান্য কারী ব্যক্তি হইতেছে। পূর্ব শত্রুতার কারণে বিবাদী আমার শহিদ চরমভাবে শত্রুতা পোষণ করে আসছে। তারে জেদ ধরে
১৭ ডিসেম্বর শনিবার রাত আনুমানিক ১১.৪৫ মিনিটে বিবাদী হাতে করে একটি প্লাস্টিকের বোতলে কীটনাশক দ্রব্য (বিষ) আমার পুকুরে প্রয়োগ করে। আমি রাতে বাহিরে আসিলে পুকুরের মাছ ছটফট করতে দেখি এবং টর্চের আলোয় বিবাদীকে পুকুরের দক্ষিণ পাড় দিয়ে হেঁটে যেতে দেখি। তখন আমার ডাক শীতকাল সাক্ষীগণ ঘটনা স্থলে আসিলে বিবাদী তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল ত্যাগ করে। বিবাদী আমার পুকুরে বিষ প্রয়োগ করার ফলে বিভিন্ন প্রজাতির উৎপাদিত মাছ মরিয়া আনুমানিক এক লক্ষ পঞ্চাশ হাজার টাকার অধিক ক্ষয়ক্ষতি হয়। উক্ত অভিযোগের প্রেক্ষিতে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য উদ্বোধন কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছি।
এ বিষয়ে শ্যামনগর থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম বাদলের কাছে জানতে চাইলে তিনি বলেন আমি অভিযোগ পেয়েছি তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করেন না করা হবে।