শ্যামনগরে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত

প্রকাশিত: ৫:১৪ অপরাহ্ণ, আগস্ট ৮, ২০২২


এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা’র শ্যামনগরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।
সোমবার ৮ আগস্ট সকাল ১০টায় উপজেলা পরিষদ হল রুমে উপজেলা প্রশাসন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যালয় এবং জাতীয় মহিলা সংস্থার আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আক্তার হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দার।
বক্তাগন বলেন,বঙ্গমাতা ১৯৩০ সালের ৮ আগস্ট তৎকালীন গোপালগঞ্জ মহাকুমা জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার ডাকনাম ছিল রেণু। বাবার নাম শেখ জহুরুল হক ও মায়ের নাম হোসনে আরা বেগম। এক ভাই-দুই বোনের মধ্যে তিনি ছিলেন ছোট। ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে তিনি বঙ্গবন্ধুর হত্যাকারীদের হাতে নির্মমভাবে শাহাদাৎ বরণ করেন।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন, ভাইস চেয়ারম্যান প্রভাষক সাইদ-উজ-জ্জামান সাঈদ,মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার দেবী রঞ্জন মন্ডল, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা তুষার মজুমদার, উপজেলা স্বাস্থ্য প প কর্মকর্তা ডাঃ জিয়াউর রহমান, শ্যামনগর থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ সানোয়ার হাওলাদার মাছুম প্রমুখ। অনুষ্ঠান শেষে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জন্মবার্ষিকী উপলক্ষে সেলাই মেশিন ও অনুদানের চেক বিতরণ করা হয়।সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার শারিদ -বিন-শফিক, দোয়া পরিচালনা করেন উপজেলা পরিষদ জামে মসজিদের পেশ ইমাম মুফতি আব্দুল খালেক।
পরবর্তীতে বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দ্র কমিটির ঘোষণা অনুযায়ী উপজেলা আওয়ামীলীগের আয়োজনে দুপুর ১,৪০ মিনিটে উপজেলা পরিষদ জামে মসজিদে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিব সহ ১৫ ই আগস্ট নিহতদের মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়েছে।অনুষ্ঠানের বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক এস এম আতাউল হক দোলন সহ নেতৃবৃন্দ।দোয়া ও মোনাজাত করেন মসজিদের পেশ ইমাম মুফতি আব্দুল খালেক।