শ্যামনগরে বহুল আলোচিত এমআরএ ক্লিনিক বন্ধ ঘোষনা

প্রকাশিত: ৮:১৭ অপরাহ্ণ, মে ২৩, ২০২৩

এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

বহুল আলোচিত শ্যামনগরের এম আর ক্লিনিক বন্ধ হতে যাচ্ছে। সূত্র জানায়,সাতক্ষীরা মেডিকেল কলেজের বায়োকেমিস্ট প্রভাষক ডাক্তার আনিসুর রহমানের অনিয়ম দুর্নীতি ও অত্যাচার সইতে না পেরে এমআর ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার বন্ধের জন্য মাননীয় প্রধানমন্ত্রী,স্বাস্থ্য অধিদপ্তর,সাতক্ষীরা জেলা প্রশাসক ও সিভিল সার্জন বরাবর ২৬-০৪-২৩তারিখে লিখিত আবেদন করে প্রয়োজনীয় কাগজপত্র জমা দেন ক্লিনিক মালিকপক্ষ।
তারা জানান,ক্লিনিকে অপারেশন করতে আসার সুবাদে ডাক্তার আনিসুর রহমানের প্রস্তাবেই তার মেয়ের নামে একটি শেয়ার দেন ক্লিনিক মালিকপক্ষ।তার কিছুদিন পর থেকেই তার আগ্রাসী মনোভাব এবং অঢেল টাকার বিনিময়ে সম্পূর্ণ ক্লিনিকটি নিজে দখলে নেয়ার পায়তারা করেন। এছাড়া ডাক্তার আনিসুর রহমান কোন ডাক্তার দ্বারা অপারেশন করতে দেন না নিজেই অপারেশন করেন। কোন এ্যানেস্থেশিয়া ডাক্তার ছাড়াই নিজেই ক্যাটামিন ইনজেকশন ও স্পাইনাল দেন,যে কারনে বহু রোগী ক্ষতিগ্রস্ত হয়েছে এবং এখনো হচ্ছে। বারবার রোগী মারা যাওয়ার কারণে ক্লিনিকের নাম হয় মৃত্যুপুরী।প্রতিনিয়ত এভাবে রোগী মারা যাওয়ার কারনে প্রায়শই বিভিন্ন গনমাধ্যমের শিরোনাম হলেও এতদিন ডাক্তার আনিসুর রহমানের বিরুদ্ধে সংশ্লিষ্ট কতৃপক্ষ কোন ধরনের ব্যবস্থা গ্রহন করেনি।তাছাড়া ক্লিনিকটিতে কোন ডিপ্লোমা নার্স নেই। নেই কোন এমবিবিএস ডাক্তার।এসব অনিয়ম ক্লিনিক মালিকপক্ষ মেনে না নেয়ায় একের পর এক তাদের নামে মিথ্যা মামলা,হামলা দিয়ে ক্লিনিক থেকে তাড়িয়ে দেয়ার পায়তারা করে আসছিলো।
এত কিছু সহ্য করতে না পেরে ক্লিনিক মালিকপক্ষ মাননীয় প্রধানমন্ত্রী,স্বাস্থ্য অধিদপ্তর,জেলা প্রশাসক ও সিভিল সার্জন বরাবর ২৬-০৪-২৩ তারিখে ক্লিনিক বন্ধের আবেদন ও প্রয়োজনীয় কাগজপত্র প্রদান করলে ১৭-০৫-২০২৩তারিখে ক্লিনিকটির লাইসেন্স বাতিল পূর্বক ক্লিনিকের সকল কার্যক্রম বন্ধের নির্দেশ প্রদান করেন স্বাস্থ্য অধিদপ্তর। ২৩ মে দুপুর আনুঃ ১২টার দিকে শ্যামনগর উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা সরেজমিনে গিয়ে ক্লিনিকের সকল কার্যক্রম বন্ধ ঘোষনা করেন।মৃত্যুপুরী খ্যাত ক্লিনিকটি বন্ধ হওয়ায় সংশ্লিষ্ট কতৃপক্ষকে ধন্যবাদ জানিয়ে স্বস্তি প্রকাশ করেছেন এলাকার সচেতন মহল,ভুক্তভোগী এবং ক্লিনিক মালিক পক্ষ।