শ্যামনগরে লবন পানির আগ্রাসন ঠেকাও শীর্ষক নাগরিক সংলাপ অনুষ্টিত

প্রকাশিত: ৫:৪৫ অপরাহ্ণ, আগস্ট ১৪, ২০২২

এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

বিশ্ব যুব দিবস উপলক্ষে লবন পানির আগ্রাসন থেকে মিষ্টি পানির পুকুর বাচাও শীর্ষক নাগরিক সংলাপের আয়োজন করে পরিবেশবাদী বেসরকারী গবেষণা উন্নয়ন প্রতিষ্টান বারসিক।
যুব দিবসে আন্তঃপ্রজন্মের প্রতি সংহতি জানিয়ে সকল বয়সের মানুষের উপযোগি একটি বিশ্ব ব্যবস্থা গড়ে তুলি” এ প্রতিপাদ্য কে সামনে রেখে রোববার ১৪ আগষ্ট সকাল ১০ টায় উপজেলা অফিসার্স ক্লাবে বেসরকারি গবেষণা উন্নয়ন প্রতিষ্ঠান বারসিক কর্মকর্তা গাজী আল ইমরানের সঞ্চালনায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আকতার হোসেন।
প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান খালেদা আইযুব ডলি, বুড়িগোয়ালিনী ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান গাজী আব্দুর রউফ, উপজেলা রিপোর্টার্স ক্লাবের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন মিঠু, ইউপি সদস্যা উমা রানী মল্লিক।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন,জলে কুমির ডাঙায় বাঘ ও প্রাকৃতিক দুর্যোগ এই তিনটি নিয়ে আমরা উপকুলীয় এলাকায় বসবাস করি।আমি সব সময় আমার এলাকার মানুষের পাশে থাকি। তাদের সমস্যাও বুঝি। আমরা চেষ্টা করবো এলাকায় কিছু বড় পুকুর থেকে লবন পানি অপসারন করে বৃষ্টির পানি সংরক্ষন করার।
এসময় আরও উপস্থিত ছিলেন,উপজেলা জনসংগঠন সম্বনয় কমিটির সভাপতি শেখ সিরাজুল ইসলাম, বারসিকের আঞ্চলিক সমন্বয়কারী রামকৃষ জোয়ারদার, কর্মসুচি কর্মকর্তা বিশ্বজিৎ মন্ডল, রুবিনা পারভীন সহ যুব প্রতিনিধি ও স্থানীয় জনগোষ্টিবৃন্দ। নাগরিক সংলাপের ধারনাপত্র উপস্থাপন করেন বারসিকের কর্মসুচি কর্মকর্তা বাবলু জোয়ারদার।