শ্যামনগরে স্বাক্ষর জালিয়াতি মামলায় ভুমি কর্মকর্তা আবু সুফিয়ান আটক

প্রকাশিত: ৮:৩৩ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২২

এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা’র শ্যামনগরে দুদকের মামলায় কাশিমাড়ী ইউনিয়ন ভূমি সহকারী (তহশিলদার) শেখ আবু সুফিয়ানকে গ্রেফতার করেছে পুলিশ।
শ্যামনগর থানা পুলিশের এসআই তরিকুল ইসলামের নেতৃত্বে পুলিশ সদস্যরা উপজেলা সদরে নকিপুর এলাকার তার বাড়ির সামনে একটি চায়ের দোকান থেকে গতকাল রাতে তাকে গ্রেফতার করে। তিনি একই গ্রামের শেখ শাখাওয়াত হোসেনের পুত্র।
সাতক্ষীরা জজকোর্টের আইনজীবী কাশিমাড়ীর এলাকার এড. আজিবর রহমানের দায়েরকৃত মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।
মামলার বাদী অ্যাডঃ আজিবর রহমান বলেন, কাশিমাড়ি ইউনিয়নে আমার পিতার নামিয় জমির মিউটেশন করার জন্য ইউনিয়ন তফসিল অফিসে গেলে তফসিলদার আবু সুফিয়ান উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোঃ আহসান উল্যাহ শরিফীর স্বাক্ষর জালিয়াতি করে আমাকে জাল মিউটিশান দাখিল করেন। বিষয়টি জানাজানি হলে আমি তার বিরুদ্ধে সাতক্ষীরা স্পেশাল ট্রাইবুন্যাল আদালতে মামলা করি। দীর্ঘ তদন্ত শেষে স্বাক্ষর জাল প্রমাণিত হওয়ায় দূর্ণীতি দমন কমিশন (দুদক) ইউনিয়ন ভূমি সহকারী (তহশীলদার) শেখ আবু সুফিয়ান এর বিরুদ্ধে চার্জশীট প্রদান করেন। সে প্রেক্ষিতে সাতক্ষীরা স্পেশাল ট্রাইব্যুন্যাল আদালতের বিচারক ভূমি সহকারীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করেন।
শ্যামনগর থানার এস আই তরিকুল ইসলাম জানান, দুর্নীতি দমন ট্রাইবুনাল (দুদক) এর একটি মামলায় গ্রেফতারি পরোয়ানা থাকায় তাকে আটক করা হয়েছে।
শ্যামনগর থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, বিজ্ঞ আদালত হতে গ্রেফতারী পরোয়ানা জারি হওয়ায় কাশিমাড়ী ইউনিয়ন ভূমি সহকারী শেখ আবু সুফিয়ান কে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।