শ্যামনগরে স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালন

প্রকাশিত: ১২:০২ পূর্বাহ্ণ, আগস্ট ৯, ২০২২


এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা’র শ্যামনগরে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের উদ্যোগ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী পালিত হয়েছে।
সোমবার ৮ই আগস্ট বিকাল ৫টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক প্রভাষক ফয়সাল আহমেদ সুমনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দার।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এসএম আতাউল হক দোলন,উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক স,ম আব্দুস সাত্তার,
সাংগাঠনিক সম্পাদক সুশান্ত বিশ্বাস বাবুলাল, সদর ইউনিয়ন আ’লীগের সভাপতি আলহাজ্ব জিএম আকবর কবীর সহ আওয়ামীলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।
বক্তাগণ বলেন,বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের ৯২তম জন্মবার্ষিকী আজ সোমবার। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা ১৯৩০ সালের ৮ আগস্ট তৎকালীন গোপালগঞ্জ মহকুমা জেলার টুঙ্গিপাড়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার ডাকনাম ছিল রেণু। বাবার নাম শেখ জহুরুল হক ও মায়ের নাম হোসনে আরা বেগম। এক ভাই-দুই বোনের মধ্যে তিনি ছিলেন ছোট। ১৯৭৫ সালের ১৫ আগস্ট তিনি হত্যাকারীদের হাতে নির্মমভাবে শাহাদত বরণ করেন।১৫ ই আগস্ট বঙ্গবন্ধু সহ পরিবারের সকলের জন্য মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন উপজেলা প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব জিএম আকবর কবীর।সার্বিক অনুষ্ঠান পরিচালনা করে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব মোঃ রফিক।