সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আনিসুর রহিমের মৃত্যুতে জেলা জাতীয় পার্টির শোক

প্রকাশিত: ৯:১১ অপরাহ্ণ, জানুয়ারি ৩, ২০২৩


এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আনিসুর রহিম আর নেই।
মঙ্গলবার ৩রা জানুয়ারি দুপুরে সপরিবারে সুন্দরবন যাওয়ার পথে হৃদরোগে আক্রান্ত হন। এ সময় তাকে দ্রুত শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেক্স এ নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।
তিনি সাতক্ষীরা শহরের সুলতানপুর এলাকার বাসিন্দা এবং দৈনিক সাতক্ষীরা চিত্র পত্রিকার সম্পাদক,
জেলা নাগরিক কমিটির আহ্বায়ক,সাতক্ষীরা প্রি-ক্যাডেট স্কুলের প্রতিষ্ঠাতা ও পরিচালক, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ আনিসুর রহিম তিনি সপরিবারে সুন্দরবনে যাওয়ার পথিমধ্যে শ্যামনগরে অসুস্থ হন।
যশোর এমএম কলেজের ষাটের দশকের তুখোড় এই ছাত্রনেতা সত্তরের দশকের শুরুতে সাংবাদিকতা শুরু করেন। আপোষহীন সাহসী সাংবাদিকতা করার কারণে অসংখ্যবার তিনি হামলা-মামলার শিকার হয়েছেন। নির্ভীক সাংবাদিক হিসেবে তিনি অন্যায় অসত্যের কাছে মাথানত করেননি। দেশব্যাপী সিরিজ বোমা হামলার রহস্য সর্বপ্রথম তিনি দৈনিক সাতক্ষীরা চিত্র পত্রিকায় সাহসীকতার সাথে প্রকাশ করেন। সেই প্রতিবেদনের সূত্র ধরে সারাদেশে একে একে ধরা পড়ে জঙ্গিরা।
তার এই আকস্মিক মৃত্যুতে শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য সাবেক সফল মন্ত্রী সৈয়দ দিদার বক্স,সাতক্ষীরা জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব শেখ আজাহার হোসেন, বিপ্লবী সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু, সাংগঠনিক সম্পাদক এম কামরুজ্জামান সহ জেলা জাতীয় পার্টির ৭ উপজেলা দুই পৌরসভার সভাপতি সম্পাদক ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।