সুন্দরবনে অবৈধ কাঁকড়া আটকে ব্যাবসায়ীদের আক্রমণের শিকার বনবিভাগ

প্রকাশিত: ১২:৩৭ অপরাহ্ণ, আগস্ট ১৩, ২০২২

এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

সাতক্ষীরা রেঞ্জের পশ্চিম সুন্দরবনে গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবন থেকে অবৈধ ভাবে ধরে আনা কাঁকড়া আটক করেল ব্যাবসায়ীদের আক্রমণের শিকার হয় বনবিভাগ।
সিপিপিজির দেওয়া তথ্যে মতে জানাযায়,শনিবার ১৩ আগস্ট ভোর ৬টায় উপজেলার গাবুরা ইউনিয়নের হরিসখালি থেকে সুন্দরবনে অবৈধ ভাবে প্রবেশ করে কাঁকড়া ধরে নিয়ে এসেছে এখবর পেয়ে বুড়িগোয়ালিনি ফারেষ্ট ষ্টেশন কর্মকর্তার নুর আলমের নেতৃত্বে একটি দল এক ভ্যান কাঁকড়া আটক করে।
পরে আটককৃত কাঁকড়া নিয়ে আসার সময় স্থানীয় কাঁকড়া ব্যাবসায়ী ফুরকান মালী ও মতি মালীর নেতৃত্বে একটি সন্রাসী বাহিনীর আক্রমণের শিকার হয় বনবিভাগ। এসময় সিপিজির একজন সদস্য মারাত্মক ভাবে আঘাত পায়।সে সময় ব্যাবসায়ীরা আটক কৃত কাঁকড়া ছিনিয়ে নেয় বলে অভিযোগ উঠে।
বিষয়টি বুড়িগোয়ালীনির ষ্টেশন কর্মকর্তা নুর আলমের কাছে জানতে চাইলে তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সুন্দরবন থেকে অবৈধ ভাবে ধরে আনা কাকড়া আটক করতে গিলে।স্থানীয় ব্যাবসায়ীদের জিজ্ঞাসাবাদের সময় ফুরকান মালী ও মতি মালীর নেতৃত্বে একটি বাহিনী আমাদের উপর আক্রমণ করে।এসময় আমাদের সিপিজির সদস্যদের একজন আহত হয়।কতৃপক্ষকে জানিয়ে ব্যাবস্থা নেওয়া হবে।