স্বাধীনতা ও সংবিধান নিয়ে বিরূপ মন্তব্যের প্রতিবাদে শ্যামনগরে মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ ও মানববন্ধন

প্রকাশিত: ৮:১৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২৩


এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও আব্দুল আউয়াল মিন্টুর স্বাধীনতা ও সংবিধান নিয়ে বিরূপ মন্তব্যের প্রতিবাদে শ্যামনগর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ ও মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের আয়োজনে বিক্ষোভ কর্মসূচি ও মানববন্ধন র‍্যালি
অনুষ্ঠিত হয়।
মঙ্গলবার ২৪ জানুয়ারি সকাল ১১টায় মুক্তিযোদ্ধা সংসদের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌরাস্তায় এক মানববন্ধন অনুষ্ঠিত হয়।
উক্ত মানববন্ধন উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার দেবী রঞ্জন মন্ডলের সভাপতিত্বে ও বীর মুক্তিযোদ্ধা আলী আশরাফের সঞ্চালনায় অনলাইনে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য এস এম জগলুল হায়দার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা সন্তান এস এম আতাউল হক দোলন,সাবেক অধ্যক্ষ বীর মুক্তিযোদ্ধা ওসমান গনি,সাবেক ডেপুটি কমান্ডার আবুল হোসেন,আব্দুল মজিদ,বীর মুক্তিযোদ্ধা ডাক্তার মুজিবুর রহমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা সন্তান প্রভাষক সাইদ-উজ-জ্জামান সাঈদ প্রমূখ।
আরো বক্তব্য রাখেন উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি এস,এম কামরুল হায়দার নান্টু,সহ-সভাপতি রফিকুল ইসলাম বাবলু,সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম মিন্টু।এসময় মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ডের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
বক্তাগণ বলেন,বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় ও আব্দুল আউয়ালের দৃষ্টান্তমূলক শাস্তি ও অবিলম্বে গ্রেফতার করতে হবে। তা না হলে সারা বাংলাদেশের মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা সন্তানদের সাথে নিয়ে কঠোর কর্মসূচি দেওয়া হবে।মানববন্ধন শেষে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার দেবী রঞ্জন মন্ডল সহ মুক্তিযোদ্ধাদের সাথে নিয়ে শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী মহোদয়ের নিকট স্মারকলি প্রদান দান করেন।