১৫ই আগষ্ট উপলক্ষে বেনাপোলে শ্রমিকলীগের বিশাল শ্রমিক সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:০১ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০২২


মোঃ সাহিদুল ইসলাম শাহীন,বিশেষ প্রতিনিধিঃ

“দুনিয়ার মজদুর এক হও,বাংলার মেহনতি মানুষ এক হও” এমন শ্লোগান কে বুকে ধরে জাতীয় শোক দিবস ১৫ই আগষ্ট পালণ করলো শ্রমিকলীগ,বেনাপোল পৌর শাখা। এ উপলক্ষে বেনাপোল বাজারস্থ সোনালী ব্যাংক চত্বরে এক বিশাল শ্রমিক সমাবেশ করে শক্তিশালী এই সংগঠনটি। “দোয়া ও আলোচনা” অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৮৫,যশোর-১ শার্শা আসনের এমপি শেখ আফিল উদ্দিন।

বেনাপোল পৌর শ্রমিক লীগের আহবায়ক রাজু আহম্মেদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত বিশাল ঐ শ্রমিক সভায় প্রধান অতিথি বলেন, “১৯৭৫ সালের ১৫ আগষ্টের কালরাতে ঘাতকের হাতে নিহত হন বাঙালি জাতির অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুননেছা, পুত্র শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, শেখ কামালের স্ত্রী সুলতানা কামাল, জামালের স্ত্রী রোজী জামাল, বঙ্গবন্ধুর ভাই শেখ নাসের, এসবি অফিসার সিদ্দিকুর রহমান, কর্ণেল জামিল, সেনা সদস্য সৈয়দ মাহবুবুল হক, প্রায় একই সময়ে ঘাতকরা বঙ্গবন্ধুর ভাগ্নে যুবলীগ নেতা শেখ ফজলুল হক মণির বাসায় হামলা চালিয়ে শেখ ফজলুল হক মণি, তাঁর অন্ত:সত্তা স্ত্রী আরজু মণি, বঙ্গবন্ধুর ভগ্নিপতি আবদুর রব সেরনিয়াতের বাসায় হামলা করে সেরনিয়াবাত ও তার কন্যা বেবী, পুত্র আরিফ সেরনিয়াবাত, নাতি সুকান্ত বাবু, আবদুর রব সেরনিয়াবাতের বড় ভাইয়ের ছেলে সজীব সেরনিয়াবাত এবং এক আত্মীয় বেন্টু খান। জাতি আজ গভীর শোকে শোকাহত”।

“বঙ্গবন্ধুকে দৈহিকভাবে হত্যা করা হলেও তার মৃত্যু নেই, তিনি জাতির কাছে চিরঞ্জীব। কেননা, একটি জাতি রাষ্ট্রের স্বপ্নদ্রষ্টা এবং স্থপতি তিনিই। যতদিন এ রাষ্ট্র থাকবে, ততদিন অমর তিনি। সমগ্র জাতিকে তিনি বাঙালি জাতীয়তাবাদের প্রেরণায় প্রস্তুত করেছিলেন ঔপনিবেশিক শাসক-শোষক পাকবাহিনীর বিরুদ্ধে সশস্ত্র সংগ্রামে ঝাঁপিয়ে পড়তে। তাই চিরঞ্জীব তিনি এ জাতির চেতনায়। বঙ্গবন্ধু কেবল একজন ব্যক্তি নন, এক মহান আদর্শের নাম। যে আদর্শে উজ্জীবিত হয়েছিল গোটা দেশ। বাঙালি জাতীয়তাবাদ, গণতন্ত্র, সমাজতন্ত্র আর ধর্মনিরপেক্ষ দর্শনে দেশের সংবিধান ও প্রণয়ন করেছিলেন স্বাধীনতার স্থপতি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিব। শোষক আর শোষিতে বিভক্ত সেদিনের বিশ্ববাস্তবতায় বঙ্গবন্ধু ছিলেন শোষিতের পক্ষে”।

বিশাল শ্রমিক সমাবেশের ঐ অনুষ্ঠানে বিশেষ অতিথি বর্গের মধ্যে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু,যশোর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক আসিফ উদ দৌল্লা সরদার অলক,শার্শা উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও অধ্যক্ষ ইব্রাহিম খলিল,যুগ্ন সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বাবলু,কোষাধ্যক্ষ অহিদুজ্জামান অহিদ,শার্শা উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ,বেনাপোল পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এনামুল হক মুকুল,সাধারণ সম্পাদক নাসির উদ্দীন, সাংগঠনিক সম্পাদক ফারুক হোসেন উজ্জল ও উপজেলা ইউনিয়নের চেয়ারম্যানগণ ও আ.লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।