২০০০ ব্যাচের এনাম আর নেই তালার বন্ধুদের শোক

প্রকাশিত: ৭:৫৬ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০২২


বি এম বাবলুর রহমান (তালা-সাতক্ষীরা)

সকলকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে গেলেন ২০০০ ব্যাচের বন্ধু এনাম ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন তার মৃত্যুতে তালার বন্ধুদের শোক প্রকাশ।
২০০০ ব্যাচের এনাম ছিল মানবিক যুদ্ধের অনুপ্রেরণার প্রতীক এনাম ছিল বন্ধু ও বন্ধু আমাদের। এনামের মৃত্যুতে তালা উপজেলার ২০০০ সালের সকল বন্ধুরা শোক প্রকাশ করেছেন।কেরানীগজ্ঞ সবার প্রিয় বন্ধু
“এনামুল হাসান এনাম “১৬ এপ্রিল বিকাল তিনটায় না ফেরার দেশে চলে গেছেন ইন্না-লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। একদিনে মাগরিব বাদ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে।ওপারে ভালো থাকিস বন্ধু।

রবিবার তালার ভায়ড়া বাজারে ইফতারের পর এই শোক সভার আয়োজন করা হয় শোক সভায় তালা উপজেলা ২০০০ সালের ব্যাচের উল্লেখযোগ্য বন্ধুরা অংশগ্রহণ করেন। এ সময় বক্তারা বলেন বন্ধুপাগল ও মানবিক কয়েকজন বন্ধু এনামকে সুস্থ্য করতে লিভারের কিছু অংশ ডোনেট করতেও চেয়েছিলো। সৃষ্টিকর্তা আর সেই সুযোগ দেয়নি এনামের বন্ধুদের। অসুস্থ্ এনাম, সুস্থ্য এনামের চেয়ে অনেক বেশী ক্ষমতাধর ছিলো। কারন সে অসুস্থ্ হয়েই ২০০০ ব্যাচের সব গ্রুপের, সব বন্ধুদের সকল ভেদাভেদ ভুলে মানবতার জয়গানে এক কাতারে শামিল করেছে।
এছাড়া অনেক বন্ধু দুনিয়া থেকে চলে গেছে আর রেখে গেছে তাদের স্মৃতি, এতিম সন্তান। আমরা ২০০০ ব্যাচের সকল বন্ধুরা এনামের দেওয়া শিক্ষা কাজে লাগিয়ে সবাই সবার পাশে দাড়াই, একটি মানবিক সমাজ বিনির্মাণে এগিয়ে আসি তবেই এনামের আত্মা শান্তি পাবে।