৬০-এর নিচে মৃত্যু, তিন সপ্তাহ পর

প্রকাশিত: ৪:৫১ অপরাহ্ণ, এপ্রিল ৩০, ২০২১

তিন সপ্তাহ পর দেশে করোনাভাইরাসে এক দিনে ৬০ জনের কম মৃত্যু হয়েছে। গত ৫ এপ্রিল একদিনে ৫২ জনের মৃত্যু হয়েছিল। এরপর গত ২৫ দিনে আর ৬০-এর নিচে নামেনি মৃত্যু।

গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আরও ৫৭ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পুরুষ ৩২ ও নারী ২৫ জন। মৃত ৫৭ জনের মধ্যে সরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ৩৭, বেসরকারি হাসপাতালে ১৮ ও দুইজনকে মৃত অবস্থায় হাসপাতালে আনা হয়। এ নিয়ে দেশে করোনায় মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১১ হাজার ৪৫০ জনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, একই সময়ে সরকারি ও বেসরকারি ৪১৯টি ল্যাবরেটরিতে ২০ হাজার ৮৪২টি নমুনা সংগ্রহ ও ২১ হাজার ৪৬টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষায় নতুন রোগী শনাক্ত দুই হাজার ১৭৭ জন। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা সাত লাখ ৫৯ হাজার ১৩২ জন।

গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১০ দশমিক ৩৪ শতাংশ। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৩ দশমিক ৮৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন চার হাজার ৩২৫ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ছয় লাখ ৮১ হাজার ৪২৬ জন। সুস্থতার হার ৮৯ দশমিক ৭৬ শতাংশ।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে ৩৫ জনেরই বয়স ৬০ বছরের বেশি। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের ১৩, ৪১ থেকে ৫০ বছরের ৭, ৩১ থেকে ৪০ বছরের ১ এবং ২১ থেকে ৩০ বছরের ১ জন রয়েছেন।