ভাইবোনছড়ার তৈসা সামাই বেসরকারি প্রা:স্কুলের ৮৬ শিক্ষার্থী পেল শিক্ষা উপকরণ

প্রকাশিত: ১:৩৭ পূর্বাহ্ণ, অক্টোবর ১৪, ২০২১

খোকন বিকাশ ত্রিপুরা জ্যাক,খাগড়াছড়ি প্রতিনিধিঃ

খাগড়াছড়ির ভাইবোনছড়া প্রত্যন্ত এলাকায় নির্মিত তৈসা সামাই বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে । এতে এফসিডিও এবং মানুষের জন্য ফাউন্ডেশন অর্থায়নে জাবারাং কর্তৃক পরিচালিত সেতু এমএলই প্রকল্পের উদ্যোগে এ শিক্ষা উপকরণ সামগ্রী বিতরণ করা হয়।

বুধবার(১৩অক্টোবর)সকালে ভাইবোনছড়া ইউনিয়নের তৈসা সামাই বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ১ম থেকে ৫ম শ্রেণীর মোট ৮৬জন শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।এতে অর্থের সহযোগিতা দেন এফডিসিও এবং মানুষের জন্য ফাউন্ডেশন।

শিক্ষাসামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস।

বিতরণকালে প্রধান অতিথি বক্তব্যে শিক্ষার্থীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস বলেন,জুম চাষ করে বা কৃষিকাজ করে আমাদের সমাজের উন্নত হবেনা।কাজেই আমরা যারা ছোট আছি,যারা ছাত্র-ছাত্রী,তারা যদি আমাদের “বাবা-মা “কে ভালো রাখতে চাই,সেবা করতে চাই,তাহলে পড়ালেখা করতে হবে।পড়ালেখা করবে,পড়ালেখা করে বড় বড় চাকরি করবে,বড় বড় ব্যবসা করবে।কাজেই তোমাদেরকে (শিশুদের)স্কুলে আসতে হবে,ভালোভাবে পড়ালেখা করতে হবে।

পরে ফ্লোর ও সিলিং দেয়ার কাজ সম্পন্ন করতে এক লক্ষ টাকা প্রদানের ঘোষণা দেন। ইতিমধ্যে বিদ্যালয়ের শিক্ষকদের মাঝে ১লক্ষ টাকা হস্তান্তর করা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলার নির্বাহী অফিসার মাহফুজা মতিন। ৫নং ভাইবোনছড়া ইউনিয়নের চেয়ারম্যান পরিমল ত্রিপুরা।

এসময় আরও উপস্থিত ছিলেন জাবারাং কল্যাণ সমিতির নির্বাহী পরিচালক মথুরা বিকাশ ত্রিপুরা, কার্বারী এসোসিয়েশনের অর্থ-সম্পাদক পূর্ণভূষণ ত্রিপুরা ও প্রকল্প সমন্বয়কারী বিনোদন ত্রিপুরা প্রমুখ।

এদিন ফিতা কেটে স্কুল ঘরটি উদ্বোধন করার পরপরেই জেলা প্রশাসক স্কুলের ৮৬জন শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ স্কুল ব্যাগ, খাতা, কলম, কলম,স্কেল ও জ্যামিতি বক্স বিতরণ করেন।

জানা যায়,এই বিদ্যালয়ে গত ফেব্রুয়ারি মাসে জেলা প্রশাসক মহোদয় শীতবস্ত্র বিতরণ করতে আসেন। মাত্র দুই কক্ষ বিশিষ্ট স্কুল কক্ষ দেখতে পেয়ে তিনি অবকাঠামো উন্নয়নে এক লক্ষ টাকার চেক প্রদান করেন। সেই টাকাসহ খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সম্মানিত সদস্য খোকনেশ্বর ত্রিপুরার নিকট হতে ১১৪ পিস ৬ ফুটি রঙ্গিন ঢেউটিন এবং ভাইবোনছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পরিমল ত্রিপুরার নিকট হতে ২২পিস টুলি ও ১২ কেজি পেড়েগ দিয়ে তিন কক্ষ বিশিষ্ট স্কুল ঘরটি নির্মিত হয়েছে।