বড়াইগ্রামে জোরপূর্বক ফ্যাক্টরিতে প্রবেশে বাধা দেওয়ায় সিকিউরিটি গার্ডকে নৃশংস মারধর।

প্রকাশিত: ৯:৪০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২২

বড়াইগ্রামে জোরপূর্বক ফ্যাক্টরিতে প্রবেশে বাধা দেওয়ায় সিকিউরিটি গার্ডকে নৃশংস মারধর।

বিশেষ প্রতিনিধি।

নাটোরের বড়াইগ্রামে অনুমতিহীনভাবে ফ্যাক্টরিতে প্রবেশে বাঁধা দেওয়ায় এক সিকিউরিটি গার্ডকে নৃশংস মারধরের ঘটনা ঘটেছে।সোমবার সকালে উপজেলার জোয়াড়ী ইউনিয়নের বনলতা রি-ফ্যাক্টরি লিমিটেডে এই ঘটনা ঘটে।

 

জানা যায় পরিবেশ বান্ধব ইট তৈরির একমাত্র নির্ভরযোগ্য প্রতিষ্ঠান বনলতা রি-ফ্যাক্টরি লিমিটিডে সিকিউরিটি গার্ডের চাকরি করেন আব্দুল মান্নান মিয়াজী (৭১)। প্রতিদিনের ন্যায় তিনি ফ্যাক্টরিতে ডিউটি করছিলেন।সকাল ৯ঘটিকায় উপজেলার খোর্দ কাচোটিয়া গ্রামের বখাটে অন্তর ইসলাম (২১) ফ্যাক্টরির পুর্বপাশে কাটা তারের বেড়া দিয়ে ভেতরে ঢোকার চেষ্টা করে। ঘটনাটি দ্বায়িত্বরত সিকিউরিটি গার্ডের নজরে আসলে তিনি তাকে নিয়মবহির্ভূতভাবে কাটা তারের বেড়া ভেদ করে ভেতরে প্রবেশ করতে নিষেধ করে।শুরু হয় কথা কাটাকাটি। একপর্যায়ে বখাটে অন্তর পাশে থাকা ইট দিয়ে গার্ড মান্নান মিয়াজীকে হত্যার উদ্দেশ্যে মাথায় স্বজোরে আঘাত করে।এ ঘটনায় ফ্যক্টরির আয়া বুলবুলি আক্তার (৪০) এগিয়ে আসলে তাকেও কিল ঘুষি মেরে নীলাফোলা জখম করে। তাদের চিৎকারে লোকজন এগিয়ে আসলে বখাটে অন্তর পালিয়ে যায়।

পরে বনলতা রি-ফ্যাক্টরির কর্মচারী কর্মকর্তারা তাকে উদ্ধার করে বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

 

এ ঘটনায় আহত মান্নান মিয়াজীর ভাই বড়াইগ্রাম থানায় একটি মামলা দায়ের করেন।

 

বনলতা রি-ফ্যাক্টরিতে এলাকার প্রায় ৩ শতাধিক শ্রমিক কাজ করে।দেশের অর্থনীতির পাশাপাশি এলাকার মানুষের ভাগ্য উন্নয়নে বড় একটি ভুমিকা পালন করছে এই ফ্যক্টরি।এখানে যারা অশান্তি সৃষ্টি করে তাদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানান এলকার সচেতনমহল।

 

বড়াইগ্রাম থানার ওসি (তদন্ত) আব্দুর রহিম বলেন-এ ঘটনায় আমরা তাৎক্ষণিকভাবে আসামি অন্তরকে আটক করে বিজ্ঞ আদালতের মাধ্যমে তাকে জেল হাজতে প্রেরন করেছি।