শিক্ষার্থীদের সাথে নতুনধারার সংহতি ও ‘অবরুদ্ধ কর্মসূচি’র ঘোষণা

Reporter Reporter

Bangladesh

প্রকাশিত: ৫:৫৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৫, ২০২২

শিক্ষার্থীদের সাথে নতুনধারার সংহতি ও ‘অবরুদ্ধ কর্মসূচি’র ঘোষণা

সড়কপথ দুর্ঘটনায় নিহত শিক্ষার্থী আলী হোসেনসহ সকল নিহতর ঘটনায় বিচার ও পথদুর্ঘটনা প্রতিরোধে কার্যকর পদক্ষেপের দাবিতে শিক্ষার্থীদের সাথে সংহতি প্রকাশ করেছেন নতুনধারা বাংলাদেশ এনডিবি নেতৃবৃন্দ।

১৩ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯ টায় তেজগাঁও সরকারি বিজ্ঞান স্কুল অ্যান্ড কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে সংহতি প্রকাশ করেন নতুনধারার চেয়ারম্যান মোমিন মেহেদী। এসময় তিনি বলেন, দেশে সড়ক- রেল ও নৌপথ এখন যেন মৃত্যুর ফাঁদ। এই ফাঁদ থেকে ছাত্র-যুব-জনতাকে রক্ষার জন্য নতুনধারা বাংলাদেশ এনডিবির রাজনীতিকগণ সচেতনতা তৈরিতে কাজ করছে। সাধারণ মানুষ, চালক-মালিক-শ্রমিক সবার সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন মনে করি পথকে দুর্ঘটনা মুক্ত করার জন্য। একই সাথে যাত্রী হিসেবে নয়; দেশের নাগরিক হিসেবে, মানুষ হিসেবে মৌলিক অধিকার হিসেবে আমরা দুর্ঘটনামুক্ত পথ বাস্তবায়ন দ্রুত হবে বলেও আশা করছি। যার জন্য বিআরটিএর চেয়ারম্যানসহ সকল কর্মকর্তা-কর্মচারিকে সার্বক্ষণিক সক্রিয় থাকতে হবে। তারা দায়িত্ব পালনে গাফলতি করলেই ঝরছে আমাদের প্রাণঅতএব, সরকারের বেতনভূক্ত জনগণের কর্মচারি হিসেবে বিআরটিএসহ সংশ্লিষ্ট সকল প্রতিষ্ঠান-দপ্তরের সকলকে অবৈধ চালককে চিহ্নিতকরণ, প্রশিক্ষণ প্রদান এবং রুট পারমিটহীন বাহন নিয়ন্ত্রণসহ সকল দায়িত্ব যথাযথভাবে পালনের আহবান জানাচ্ছি। তা না হলে, আর একটি প্রাণও পথদুর্ঘটনায় ঝরলে বিআরটিএ, বিআরটিসি, বিআইডব্লিউটিএ, সড়ক ও সেতু ভবন ঘেরাও কর্মসূচি দিয়ে এসকল প্রতিষ্ঠানের প্রধানদেরকে ‘অবরুদ্ধ কর্মসূচি’ ঘোষণা করা হবে।

এসময় উপস্থিত ছিলেন প্রেসিডিয়াম মেম্বার বীর মুুিক্তযোদ্ধা ফজলুল হক, সিনিয়র ভাইস চেয়ারম্যান শান্তা ফারজানা, ভাইস চেয়ারম্যান একরামুল হক গাজী লিটন, ভারপ্রাপ্ত মহাসচিব নিপুন মিস্ত্রী প্রমুখ।