“ছিন্নমূল মানুষের পাশে যশোর জেলা ছাত্রলীগ।”

প্রকাশিত: ৫:৩৩ পূর্বাহ্ণ, এপ্রিল ১৯, ২০২১

কেন্দ্রীয় ছাত্রলীগের মাসব্যাপী কর্মসূচির ধারাবাহিকতায় যশোর জেলা ছাত্রলীগের নেতা কর্মীরা শহরের বিভিন্ন স্থানে অসহায় ও ছিন্নমূল মানুষের মাঝে রান্না করা সেহেরি ও ইফতারে খাবার বিতরণ করছেন।

সম্পূর্ণ রমজান মাসব্যাপী তাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানা যাই। শুধু যশোর নই দেশব্যাপী ছাত্রলীগের এর কর্যক্রম প্রথম রমজানের সেহরি থেকেই চলমান রয়েছে৷

দক্ষিণ এশিয়ার সর্ববৃহৎ এই ছাত্র সংগঠনটি তাদের অতীত ঐতিহ্যের পুনরাবৃত্তি নতুন চর্চা শুরু করাতে সকল মহলের প্রশংসা ইতি মধ্যে অর্জন করতে শুরু করেছে। যশোর নব গঠিত কমিটির প্রত্যেক সদস্যকে গভীর রাতে রাস্তায় এই সেবাধর্মী মহৎ কাজের প্রশংসা গোট শহর মুখরিত।

তাদের এই কার্যক্রম সারাদিনই চলে স্বেচ্ছাসেবীদের দিনভর খাবার রান্না আর প্যাকেট করার মাধ্যমে। দিন শেষে ইফতারের আগ মুহুর্তে চলে ইফতার বিতরণের কাজ। আবার ইফতারের পর থেকে সেহরি প্রস্তুতির কাজ। গভীর রাতে শহরে বিভিন্ন স্পটে চলে ছিন্নমূল মানুষের মাঝে খাবার তুলে দেওয়ার কাজ।

জানা যাই, যেহেতু ছিন্নমূল মানুষের ধর্ম নির্নয় করা সম্ভব নই, তাই তাদের এই খাবার বিতরণ রমজান উপলক্ষে সকলের ধর্মের মানুষের কাছেই পৌছে যাচ্ছে৷

প্রতিটি কার্যক্রমে সরাসরি অংশগ্রহণ করেন যশোর জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস, সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লব, সহ-সভাপতি ইয়াসিন আরাফাত তরুন, আরিফুর রহমান সাগর, রাজু রানা, , যুগ্ম সাধারণ সম্পাদক আশিকুর রহমান হৃদয়,রিফাতুজ্জামান রিফাত, মাসুদ হাসান কৌশিক,

সাংগঠনিক সম্পাদক ইলিয়াস হোসেন রিয়াদ,মারুফ হোসেন, তানভীর আহমেদ রিয়েল, ফহমিদ হুদা বিজয় সহ প্রমুখ নেতা কর্মীরা।

সেহেরি বিতরণ সম্পর্কে জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস জানান সাম্প্রতিক সময়ে দ্বিতীয় ধাপে হটাৎ করোনা ভাইরাস বৃদ্ধি পেয়েছে। যে কারণে করোনা ভাইরাস মোকাবেলায় সরকারী নির্দেশনায় লকডাউনের ফলে খেটে খাওয়া দিন মজুর অনেক মানুষ কর্মহীন হয়ে পড়েছে। কর্মহীন ও খেটে খাওয়া মানুষের কিছুটা কষ্ট লাঘবে ‘ভালোবাসার আহার’ নিয়ে আমরা যশোর জেলা ছাত্রলীগ তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করেছি।

সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লব জানান কেন্দ্রীয় কর্মসূচি আওতায় পবিত্র মাহে রমজানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, অসহায় ও দুঃস্থদের মাঝে ইফতার ও সেহেরি বিতরণের মধ্য দিয়ে বাংলাদেশ ছাত্রলীগ, যশোর জেলা শাখার মাসব্যাপী কর্মসূচি অব্যাহত থাকবে। করোনায় বাংলাদেশ ছাত্রলীগ, যশোর জেলা শাখার সকল নেতাকর্মীদের স্বাস্থ্যবিধি মেনে মানুষের কল্যাণে কাজ করার আহবান জানানো হলো এবং অতীতের ন্যায় দুর্যোগ দুর্বিপাকে যশোর জেলা ছাত্রলীগ সর্বদা মানুষের পাশে থাকবে।