খুলনায় নতুন শনাক্ত ৬১৪, ৭ জনের মৃত্যু,

প্রকাশিত: ৪:১৫ অপরাহ্ণ, জুন ১৪, ২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় আরও সাতজনের মৃত্যু ও নতুন করে ৬১৪ জনের শরীরে শনাক্ত হয়েছে।

সোমবার (১৪ জুন) দুপুরে খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ২৪ ঘণ্টায় যশোরে দুইজন, খুলনায় একজন, কুষ্টিয়ায় দুইজন, নড়াইলে একজন ও মেহেরপুরের একজন করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৪০ হাজার ২২৮ জন। করোনায় আক্রান্ত হয়ে ৭২৬ জন মারা গেছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলা ভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে। খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১৬৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ৬৫৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯৪ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৭৩৮ জন।

বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১০২ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো দুই হাজার ২০৯ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৭ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৫৬৭ জন।

সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৪৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৪৩২ জন এবং মারা গেছেন ৫২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন এক হাজার ৬৭২ জন।

যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৯০ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে আট হাজার ২৯৭ জন। এ সময় মারা গেছেন ৯১ জন এবং সুস্থ হয়েছেন ছয় হাজার ৬৮০ জন।

নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ৭৭ জন। মারা গেছেন ২৮ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৮৪৭ জন।

মাগুরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন সাত জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে এক হাজার ৩৩২ জন। এ সময় মারা গেছেন ২৩ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ২১৫ জন।

ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ২৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে তিন হাজার ১২০ জন। মারা গেছেন ৫৮ জন এবং সুস্থ হয়েছেন দুই হাজার ৮২৭ জন।

কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৭১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে পাঁচ হাজার ৬৪৪ জন। মারা গেছেন ১৩২ জন এবং সুস্থ হয়েছেন চার হাজার ৮৪৬ জন।

চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৫৭ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে দুই হাজার ২৭৯ জন। মারা গেছেন ৬৪ জন এবং সুস্থ হয়েছেন এক হাজার ৮৮৬ জন।

শনাক্তের দিক দিয়ে সর্বনিম্নে রয়েছে মেহেরপুর। এখানে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে এক হাজার ১৮৪ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২৭ জন এবং সুস্থ হয়েছেন ৮৯৬ জন।