নাটোর -৪ আসনের মনোনয়ন প্রত্যাশী মেয়র জাকিরের অবরোধ ও হরতাল বিরোধী মোটর সাইকেল শোডাউন ও পথসভা 

প্রকাশিত: ১২:৪৭ পূর্বাহ্ণ, নভেম্বর ৭, ২০২৩

নাটোর -৪ আসনের মনোনয়ন প্রত্যাশী মেয়র জাকিরের অবরোধ ও হরতাল বিরোধী মোটর সাইকেল শোডাউন ও পথসভা

সুরুজ আলী,বিশেষ প্রতিনিধি।

আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নাটোর -৪(বড়াইগ্রাম-গুরুদাসপুর)আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামী লীগের অন‍্যতম সদস্য বনপাড়া পৌর আওয়ামীলীগের সভাপতি ও বার বার নির্বাচিত পৌর মেয়র কে এম জাকির হোসেন এর নেতৃত্বে বিএনপি – জামায়াতের ডাকা হরতাল ও অবরোধ বিরোধী এক বিশাল মোটরসাইকেল শোডাউন ও বিভিন্ন স্হানে পথ সভা অনুষ্ঠিত হয়েছে। ৬ই নভেম্বর সোমবার সকাল ১০টায় দিকে প্রায় এক হাজার মোটরসাইকেল নিয়ে শোডাউনটি বনপাড়া পৌরসভার সামনে থেকে শুরু হয়ে বনপাড়া – হাটিকুমরুল মহাসড়ক দিয়ে বড়াইগ্রাম, গুরুদাসপুর উপজেলার নয়াবাজার,কাছিকাটা চাঁচকৈড় বাজার দিয়ে গুরুদাসপুর থানার সামনে এসে পথসভায় বক্তব্য দেন মেয়র জাকির হোসেন। পরবর্তীতে শোডাউন দিয়ে নাজিরপুর বাজারে এসে আরেকটি পথসভায় বক্তব্য দেন তিনি।পরে আবার চাপিলা ইউনিয়নের শাহী বাজার হয়ে পুনরায় আহাম্মেদপুর দিয়ে বনপাড়া পৌরসভার সামনে এসে শোডাউন শেষে করে এক বিশাল মিছিল শেষে সমাবেশে মিলিত হয়। উক্ত সমাবেশে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বড়াইগ্রাম উপজেলা আওয়ামীলীগের সভাপতি আঃ কুদ্দুস মিয়াজী, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট মিজানুর রহমান মিজান,নগর ইউনিয়ন বার বার নির্বাচিত চেয়ারম্যান শামসুজ্জোহা সাহেব, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নাটোর জেলা পরিষদের সদস্য শাহ আলম মাষ্টার, নাজিরপুর ইউ পির সাবেক চেয়ারম্যান শওকত রানা লাবু, নাজিরপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আঃ রাজ্জাক,চাপিলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জালাল হোসেন, চাপিলা ইউ পির চেয়ারম্যান মাহবুবুর রহমান, গুরুদাসপুর উপজেলা আওয়ামী লীগ অন্যতম নেতা আলমগীর হোসেন শেখ, বড়াইগ্রাম উপজেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য প্রভাষক মোয়াজ্জেম হোসেন বাবলু প্রমুখ নেতৃবৃন্দ।

এছাড়া উক্ত শোভাযাত্রায় উপস্থিত ছিলেন,বড়াইগ্রাম ও গুরুদাসপুর উপজেলার বিভিন্ন ইউনিয়নের সাবেক ও বর্তমান চেয়ারম্যানগন, আওয়ামীলীগ ও সকল সহযোগী সংগঠনের কয়েক হাজার নেতাকর্মীরা সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য গত ২৯ অক্টোবর থেকে বিএনপি জামায়াতের টানা কয়েকদিন ধরে হরতাল অবরোধ ঘোষণা করলেও নাটোরের বড়াইগ্রাম ও গুরুদাসপুরে এর তেমন কোন প্রভাব পড়েনি। এমন কি হরতাল অবরোধ বাস্তবায়ন করতে বিএনপি জামায়াতকে মাঠে দেখা যায়নি।

অপর দিকে ২৯ অক্টোবর থেকে দেশব্যাপী বিএনপি জামায়াত এর অগ্নিকাণ্ড নৈরাজ্য , হামলা ভাংচুর ও পুলিশ হত্যার প্রতিবাদে আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে নিয়ে বিক্ষোভ মিছিল শান্তি সমাবেশ মোটরসাইকেল শোডাউন অব্যহত রেখেছেন এই মনোনয়ন প্রত্যাশী মেয়র জাকির হোসেন। শোডাউন সময় বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে বক্তব্য কালে মেয়র জাকির হোসেন বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন চিত্র তুলে ধরেন। এ সময় তিনি আরো বলেন, বিএনপি – জামায়াত একটি সন্ত্রাসী দল তারা গনতন্ত্রের নামে আগুন সন্রাস করে জনগণের জানমালের ক্ষতি সাধন করছে। আমি তৃনমুল পর্যায়ের আওয়ামী লীগ ও সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সাথে নিয়ে রাজপথে জীবন দিয়ে হলেও তাদের সমস্ত নৈরাজ্যের দাঁত ভাঙ্গা জবাব দেওয়া হবে বলে তিনি জানান।