বেনাপোল সীমান্ত হতে ৫৪০ গ্রাম হেরোইন ও ১টি গরু সহ গ্রেফতার-১

প্রকাশিত: ১২:১৪ অপরাহ্ণ, জুন ১৭, ২০২২


মোঃ সাহিদুল ইসলাম শাহীন,বিশেষ প্রতিনিধি:-
বেনাপোলের ঘিবা সীমান্ত হতে ৫৪০ গ্রাম হেরোইন ও ০১টি গরুসহ জাহাঙ্গীর হোসেন(৪৫) নামের এক চোরাকারবারীকে গ্রেফতার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ(বিজিবি)’র যশোর ব্যাটালিয়ন(৪৯ বিজিবি)’র সদস্যরা।

বৃহস্পতিবার(১৬ জুন) আনুমানিক রাত সাড়ে ৯ টার দিকে গোপণ সংবাদের ভিত্তিতে যশোর ব্যাটালিয়ন(৪৯ বিজিবি)’র বেনাপোল সীমান্তের ঘিবা বিওপি ক্যাম্পের বিজিবি সদস্যরা এই অভিযান পরিচালনা করেন।

লেঃ কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী

অধিনায়ক, যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এক প্রেস বার্তায় জানিয়েছেন, সুস্পষ্ট নির্দেশনা অনুযায়ী যশোর ব্যাটালিয়ন (৪৯ বিজিবি) এর অধীনস্থ ঘিবা বিওপিতে কর্মরত নাঃ সুবেঃ মোঃ মানিরুল ইসলাম এর নেতৃত্বে একটি বিশেষ টহল দল মেইন পিলার ২৩ হতে আনুমানিক ২০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে ঘিবা মাঠের পাশে অবস্থান নেয়। এ সময় মাঠের মধ্যে সন্দেহ ভাজন একজন লোক কৃষক বেশে গরু নিয়ে শুন্য লাইনের দিকে যাচ্ছিল। উক্ত ব্যক্তিকে টহল দল নজরদারী করতে থাকে। এর কিছুক্ষণ পর ভারত অভ্যন্তর হতে কৃষক বেশে কর্মরত আরেকজন ভারতীয় চোরাকারবারী একটি প্যাকেট উক্ত বাংলাদেশী ঐ চোরাকারবারীর হাতে দিলে সে বাংলাদেশের দিকে আসতে থাকে। এমতাবস্থায়,বিজিবি টহল দলের নিকটবর্তী হলে টহল দল তাকে গরুসহ গ্রেফতার করে।

পরবর্তীতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধি ও পুলিশ প্রতিনিধি ঘটনাস্থলে উপস্থিত হয়ে উক্ত ব্যক্তিকে তল্লাশি করে তার নিকট হতে ৫৪০ গ্রাম হেরোইন পাওয়া যায় এবং তা জব্দ করা হয়।

৫৪০ গ্রাম হেরোইন এর মূল্য ধরা হয়েছে ৫৪,০০,০০০/- (চুয়ান্ন লক্ষ) টাকা এবং ০১ টি গরুর মূল্য ৫০,০০০/- টাকা সহ সর্বমোট সিজার মূল্য-৫৪,৫০,০০০/- (চুয়ান্ন লক্ষ পঞ্চাশ হাজার) টাকা।

আসামী জাহাঙ্গীরের বাড়ী বেনাপোল পোর্টথানাধীন বাহাদুরপুর ইউনিয়নের ৪নং ঘিবা গ্রামে, সে মৃত আরশাদ আলী মন্ডলের ছেলে।

আসামী জাহাঙ্গীরের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হেরোইন এবং গরু সহ রাতেই তাকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।