শ্যামনগরে শিক্ষক দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

প্রকাশিত: ৭:৫৩ অপরাহ্ণ, অক্টোবর ২৭, ২০২২

এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

‘শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু’ এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সাতক্ষীরার শ্যামনগরে যথাযোগ্য মর্যাদায় বর্ণাঢ্য র‌্যালি ও নানান কর্মসূচির মধ্যে দিয়ে শিক্ষক দিবস ২০২২ উদযাপিত হয়েছে।
বৃহস্পতিবার ২৭ অক্টোবর সকাল ১০টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ হল রুমে আলোচনা সভায় মিলিত হয়।
আলোচনা সভায় শ্যামনগর সরকারি মহসীন ডিগ্রি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এ,কে,এম আব্দুর রহমানের সভাপতিত্বে ও শ্যামনগর মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি নকিপুর মডেল বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণানন্দ মুখার্জির সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা- ৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার।
তিনি বলেন, উন্নত জাতি গঠনে শিক্ষকের কোন বিকল্প নেই। শিক্ষক সমাজ সবসময় আমাদের শ্রদ্ধার পাত্র। বর্তমান আওয়ামী লীগ সরকার শিক্ষাবান্ধব সরকার। পৃথিবীর উন্নত দেশের সঙ্গে তাল মিলিয়ে বাংলাদেশের শিক্ষার পরিবেশ উন্নত থেকে আরো বেশি উন্নত হচ্ছে। বছরের প্রথম দিনে বাংলাদেশের কোটি কোটি শিক্ষার্থীর হাতে বই তুলে দেওয়া,শিক্ষা ক্ষেত্রে নারীদের বিভিন্ন ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া, শিক্ষা উপবৃত্তি, প্রাথমিক বিদ্যালয় গুলোতে বিনোদনের মাধ্যমে পাঠদান প্রক্রিয়া বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ শিক্ষাক্ষেত্রে অনেক এগিয়ে গেছে। বাংলাদেশকে উন্নত বিশ্বে রূপান্তরিত করতে শিক্ষক সমাজের ভূমিকা সবচেয়ে বেশি। তাই এই দিনটিতে আপনাদেরকে গভীরভাবে শ্রদ্ধা জানাই।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন শ্যামনগর উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন,
ভাইস চেয়ারম্যান প্রভাষক সাইদ-উজ-জ্জামান সাঈদ, মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি,
উপজেলা সহকারী কমিশনার মোঃ আসাদুজ্জামান, প্রেসক্লাবের সভাপতি আলহাজ্ব জি,এম,আকবর কবীর,থানার অফিসার ইনচার্জ কাজী ওয়াহিদ মুর্শেদ সহ সরকারি কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী ও শতাধিক শিক্ষার্থী।
পরে উপজেলা, জেলা এবং বিভাগীয় পর্যায়ে শিক্ষা ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদান রাখার জন্য শিক্ষক কৃষ্ণানন্দ মুখার্জি,পরিমল কর্মকার, আব্দুল হামিদ ও মোছাম্মাৎ কামরুন নাহারকে ক্রেস্ট প্রদান করা হয়।