এলাকার দরিদ্র ভূমিহীন অসহায় ব্যক্তিরা ভিডব্লিউবি কার্ড পাওয়ার দাবিতে শ্যামনগরের সংবাদ সম্মেলন

প্রকাশিত: ৮:০৭ অপরাহ্ণ, জুন ২১, ২০২৩


এম, কামরুজ্জামান শ্যামনগর উপজেলার প্রতিনিধিঃ

সাতক্ষীরা’র শ্যামনগর উপজেলার ঈশ্বরপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডের গুমাতলী এলাকার দরিদ্র ভূমিহীন অসহায় ব্যক্তিরা ভিডব্লিউবি কার্ড পাওয়ার দাবিতে শ্যামনগর উপজেলা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।
বুধবার ২১ জুন দুপুর ১২টায় উপজেলা প্রেসক্লাব হলরুমে সাংবাদিক সম্মেলন পাঠ করেন,উপজেলার গুমাতলী গ্রামের সিরাজুল মোল্লার মেয়ে ও একই গ্রামের শহিদুল ইসলাম গাজীর স্ত্রী মুর্শিদা বেগম।তারদের লিখিত বক্তব্যে বলেন,আমার ঈশ্বরীপুর ইউনিয়নের ০৬নং ওয়ার্ড গুমানতলী গ্রামের একেবারে অতি দরিদ্র, ভূমিহীন,অসহায় ব্যক্তি। আমরা সরকারের অন্য কোন কর্মসূচী প্রকল্পের উপকারভোগী না। আমরা নীতিমালা অনুযায়ী ভিডব্লিউবি কার্ড পাওয়ার জন্য আমরা যথা সময়ে অনলাইন করি।কিন্তু আমাদের এলাকায় যারা অনেক স্বচ্ছল,বা জমি আছে,পাকা ঘর আছে, এই ধরনের একাধিক পরিবারের বিভিন্ন কাড আছে। শুধু তাই নয় ২০১৯-২০ সালে যাদের ভিজিডি কার্ড আছে, তাদের ব্যবসা আছে,চাকুরি করে, এবং এলাকার বাহিরে থাকা ব্যক্তিরা কার্ড পেয়েছে। নীতিমালা অনুযায়ী কার্ড বাতিল করে ২০২৩-২৪ অর্থ বছরে ভিডব্লিউবি কার্ড পাইবার জন্য আমার উপজেলা নির্বাহী অফিসারের নিকট ৮ জুন আবেদন কররেছি। উপজেলা নির্বাহী অফিসার গত ১৩ জুন উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তাকে ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন। উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার নিকট আমরা বার বার যেয়েও তিনি কোন ব্যবস্থা না করে বার বার কালক্ষেপন করছেন। নীতিমালা অনুযায়ী ৩০ জুন এর পরে কোন অবস্থাতেই আমাদেরকে অর্ন্তভুক্তি করা সুযোগ নেই। সে কারণে আপনাদের স্মরণাপন্ন হয়েছি।
আপনাদের স্ব-স্ব পত্রিকায় প্রকাশের মাধ্যমে যাহাতে আমার ভিডব্লিউবি কার্ড পেতে পারি সে জন্য উর্দ্ধতন কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করছি।