ঝিকরগাছায় এক সপ্তাহে করোনা শনাক্ত ৫৭ জন, মৃত ২

প্রকাশিত: ৩:৫৮ অপরাহ্ণ, জুন ৯, ২০২১

যশোরের ঝিকরগাছায় ভয়াবহ রূপ নিয়েছে মহামারি করোনাভাইরাস। গত এক সপ্তাহে এই জেলায় ৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। আর মৃত্যু হয়েছে দুজনের।

উপজেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গত ১ জুন তিনজন, ৩ জুন ১২ জন, ৫ জুন নয়জন, ৬ জুন ১৩ জন, ৭ জুন আটজন ও ৮ জুন ১২ জনের করোনা পজিটিভ এসেছে। আক্রান্তদের সবাই নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিচ্ছেন। এদিকে গত সপ্তাহে করোনায় কৃষ্ণনগর গ্রামের কাশেম আলীর স্ত্রী খাদিজা বেগম (৬৫) ও গদখালী ইউনিয়নের বাবুপাড়ার আজিজুর রহমান (৫০) মারা গেছেন।

বর্তমানে যশোরে মোট ৫৭ জন করোনা রোগী হোম কোয়ারেন্টাইনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলে জানিয়েছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রশিদুল আলম।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আরাফাত রহমান জানান, নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে থাকা দুস্থ ও অসহায় পরিবারগুলোকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে খাদ্য সামগ্রী পৌঁছে দেয়া হচ্ছে।

এদিকে ঝিকরগাছায় দিন দিন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেলেও স্বাস্থ্যবিধি মানার ব্যাপারে কারও মাঝে তেমন আগ্রহ দেখা যাচ্ছে না। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সহকারী কমিশনার (ভূমি) ডা. কাজী নাজিব হাসানের নেতৃত্বে পৌর সদরের হাজেরালী মোড়, গদখালী ইউপির ফতেপুর গ্রামসহ বিভিন্ন এলাকায় জনসচেতনতামুলক সাইনবোর্ড লাগিয়ে হ্যান্ড মাইকিং করা হয়েছে এবং পুলিশের পক্ষ থেকে মাস্ক বিতরণ ও মাইকিং করা হচ্ছে।