তালায় প্রতিপক্ষকে ফাঁসাতে অভিনব কায়দা অবলম্বন

প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১, ২০২২


বি এম বাবলুর রহমান (তালা-সাতক্ষীরা)

তালায় এক সংখ্যালঘু সম্প্রদায় কে ফাঁসাতে কাঠিতে আগুন দিয়ে ঘরে আগুন দেওয়ার সাজানো নাটক ফাঁসের বিরুদ্ধে অভিযোগ উঠেছে যুবলীগ নেতা বাহারুলের বিরুদ্ধে।

বিষয়টি নিয়ে ভুক্তভোগী সংখ্যালঘু অভিলাষ দাশ তালা থানায় একটি অভিযোগ দাখিল করেছেন।
অভিযোগ মতে জানা গেছে তালা সদর ইউনিয়নের খানপুর গ্রামের অনিল গোসাই এর পুত্র অভিলাষ দাশ ২ পুত্র সন্তান(একজন প্রতিবন্ধী),স্ত্রীকে নিয়ে মাত্র ৫ শতক জমিতে বসবাস করে। কিন্তু সম্প্রতি একই গ্রামের মজিদ সরদারের পুত্র বাহারুল ইসলাম সরদার(৩৩) ৪ শতক জমি ক্রয় করেন যাদব দাশের কাছ হতে । তার জমির পূর্ব পাশের জমি বেড়া দিয়ে ঘেরা তার মালিক আ: বারিক সরদার,দক্ষিণ পাশে জমিতে শংকর গোসাই এর জমি,পশ্চিম পাশে একটি বড় পুকুর এবং উত্তর পাশে অভিযোগ কারীর বসত ভিটা। উক্ত জমিতে কোন যাতায়াতের রাস্তা না থাকায় জমি ক্রয় এর পর হতে অভিলাষ দাশকে যাতায়াতের রাস্তার দেওয়ার জন্য চাপ প্রয়োগ করতে থাকে। এমনকি প্রতিনিয়ত হুমকি-ধামকি প্রদর্শন করতে থাকে। এমনকি বাহারুল সরদার তার জমিতে বৈদ্যুতিক সংযোগ নেওয়ার জন্য আবেদন করেন অভিলাষের বাড়ির উপর দিয়ে। কিন্তু বাহারুল সরদারের জমির কাছেই আরেকটি বৈদ্যুতিক খুটি রয়েছে। এই নিয়ে অভিলাষ দাশ পল্লী বিদ্যুত সমিতি তালা জোনাল অফিসে একটি অভিযোগ দায়ের করেন। তারই প্রেক্ষিতে গত ৩১ ই জানুয়ারী বাহারুল সরদার তার উক্ত জমিতে নির্মাণধীন ঘরের বারান্দায় কিছু কাঠিতে আগুন লাগিয়ে প্রতিপক্ষ সংখ্যালঘু সম্প্রদায়ের সদস্য অভিলাষ দাশ কে ফাঁসানোর চেষ্টা করছেন। এবং তা অব্যহত রেখেছেন।
জমি বিক্রয়ক যাদব দাশ জানান, আমি বাহারুল কে জমি দেওয়া আগে বলেছিলাম আমার জমিতে কোন যাতায়াতের রাস্তা নেই। তুমি দেখে শুনে নিতে পারো। কিন্তু কেন বাহারুল যাতায়াতের রাস্তা নিয়ে অভিলাষ কে চাপ প্রয়োগ করছে তা বলতে পারবো না। তবে মনে হয় অভিলাষ দাশ সংখ্যা লঘু হওয়াতে এই সুযোগ কাজে লাগাতে চাচ্ছে।
স্থানীয় এলাকাবাসী জানান, বাহারুল তার নিজ ঘরে আগুন লাগিয়েছে। এখন আমাদের সহজাতের ভাই অভিলাষকে ফাঁসানোর চেষ্ঠা করছে। আমার এর নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
এ বিষয়ে অভিলাষ দাশ বলেন, আমি দুই পুত্র সন্তান ও স্ত্রী নিয়ে মাত্র ৫ শতক জমির উপর বসবাস করি। সেখানে বাহারুল সরদারকে যাতায়াতের রাস্তা দেওয়া সম্ভব না।এর কারনে বাহারুল সরদার আমাকে ও আমার পরিবারের সদস্য মতিয়ার সরদার কে প্রতিনিয়ত হুমকি-ধামকি প্রর্দশন করে আসছে। সর্বশেষ আমাকে দাবাতে না পেরে বাহরুল সরদার ও রমেশ দাশ তার নির্মাণধীন ঘরে বারান্দায় কিছু কাঠিতে আগুন লাগিয়ে ফাঁসানোর চেষ্টা করছে।আমি সংখ্যালঘু সম্প্রদায়ের সদস্য হওয়াতে আমার প্রতি এমন শারিরীক নির্যাতন ও মানসিক নির্যাতন করে আসছে। আমি বাহারুল এর হাত হতে নিস্তার চাই।
জমির মালিক বাহারুল ইসলামের সাথে কথা বলতে চাইলে তিনি বলেন, আমার জমি আমি যা খুশি তাই করবো এবং অভিলাষ কে ওই ভিটা হতে তাড়িয়ে দিয়ে তার পরে আমি শান্ত হব।
তালা থানার অফিসার ইনচার্জ(ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান জানান, তালা থানার অফিসার ইনচার্জ(ওসি) আবু জিহাদ ফকরুল আলম খান জানান, নির্মাণধীন ঘরে আগুনের বিষয়ে দুই পক্ষয় অভিযোগ দায়ের করেছেন। তদন্ত পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।