নকিপুর এইচসি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

প্রকাশিত: ৯:১৯ অপরাহ্ণ, এপ্রিল ২৩, ২০২৩


এম কামরুজ্জামান, শ্যামনগর সাতক্ষীরা প্রতিনিধিঃ

নকিপুর এইচসি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র-ছাত্রীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে।
২৩ এপ্রিল রোববার দিনব্যাপী অনুষ্ঠানটি প্রাক্তন ছাত্র-ছাত্রীদের মিলনমেলায় পরিণত হয়। বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র শ্যামনগর সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাতক্ষীরা জজ কোট এর নারী শিশু নির্যাতন দমন আদালতের স্পেশাল পিপি অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবুর সার্বিক ব্যবস্থাপনায় ও শেখ আব্দুস সালামের সন্চালনায় অনুষ্ঠানে বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক ও প্রাক্তন ছাত্র-ছাত্রীরা অংশগ্রহণ করেন।
সকাল ১১ টায় জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয় এবং পরবর্তীতে উপস্থিত ছাত্রছাত্রীরা এবং শিক্ষক মন্ডলী নিজেদের পরিচয় তুলে ধরেন। অনুষ্ঠানে প্রাক্তন শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মাস্টার নজরুল ইসলাম, এস এম শওকত আলী, কৃষ্ণানন্দ মুখার্জী, নকিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক স্বপন মুখার্জি ও মোহাম্মদ আলী।
বক্তব্য রাখেন ও স্মৃতিচারণ করেন বীর মুক্তিযোদ্ধা মুজিবুর রহমান, ডাক্তার আনোয়ার হোসেন, মনিরুজ্জামান বাবলু, আমিনুর রহমান, প্রেসক্লাব সভাপতি আকবর কবীর,অধ্যাপিকা শাহানা হামিদ,প্রভাষক মোশাররফ হোসেন, অ্যাডভোকেট মাসুদুল আলম দোহা প্রমূখ। দিনব্যাপী অনুষ্ঠানটি প্রাক্তন ছাত্র-ছাত্রীদের আড্ডা গান কবিতা ও স্মৃতিচারণে মুখর হয়ে ওঠে। দুপুরে মধ্যাহ্নভোজের পরে লটারি অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন জেবা তাসনিয়া ও নাহিদ হাসান এবং সংগীত পরিবশন করেন স্কুলের প্রাক্তন ছাত্র খুলনা বেতারের শিল্পী গাজী গোলাম মোস্তফা, গাজী সালাউদ্দিন বাপ্পী,তরুন কর্মকার,এ্যাডভোকেট মাসুদুল আলম দোহা,ঐশ্বর্য কর্মকার, লাভলু প্রমুখ। তবলায় সহযোগিতা করেন আশুতোষ হালদার।পরে সকল শিক্ষক এবং শিক্ষার্থী যারা মৃত্যুবরণ করেছেন এবং অসুস্থ আছেন তাদের সকলের জন্য মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন স্কুলের ধর্মীয় শিক্ষক জি,এম, মোজাফফর হোসেন। পরিশেষে এ্যাডভোেকট জহুরুল হায়দার বাবু সবাইকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করেন।