বেনাপোলে নানা অপরাধমূলক কাজে ব্যবহার হচ্ছে রহস্যময়ী প্রাইভেট

প্রকাশিত: ২:২২ অপরাহ্ণ, জুন ৮, ২০২১
||স্টাফ রিপোটার||

যশোরের বেনাপোল সীমান্তে নানা অপরাধ মূলক কর্মকান্ডে ব্যাবহৃত হচ্ছে রহস্যময়ী এক প্রাইভেটকার । সম্পূর্ন বে আইনি ভাবে প্রাইভেটকারটিতে একাধিক রং ব্যাবহারে শোভাবর্ধন করে সড়কে দাপিয়ে বেড়ালেও অজানা রহস্যে প্রাইভেটকারটির ব্যাপারে কোন আইনি পদক্ষেপ গ্রহন করেন না যথাযথ কর্তৃপক্ষ।

গত শনিবার (০৬ ই জুন) বিকালে সিলভার রংও হলুদ রং সন্মলিত ( লম্বালম্বি স্টাইফ) প্রাইভেট কার যোগে প্রকাশ্য দিবালোকে বাহাদুরপুর ইউনিয়নের বাহাদুরপুর –লক্ষনপুর সড়ক হতে ফিল্ম স্টাইলে মাধ্যমিক পড়ু–য়া ছাত্রীকে অপহরন করা হয়েছে বলে অভিযোগ মিলেছে।

ঘটনার বর্ননায় অপহৃত স্কুল ছাত্রীর মামা জিয়াউর রহমান জানান, তার স্কুল পড়ুয়া ভাগনী কে অজ্ঞাতনামা যুবকেরা রাস্তার উপর হতে উঠিয়ে নিয়ে যাচ্ছে এমন সংবাদে তিনি ঘটনা স্থলে পৌছান। পরবর্তীতে লোকমারফত তিনি গাড়ীর রং ও গাড়ীর নাম্বার জানতে পারেন যাহার নাম্বার হলো যশোর গ-১১-০০৬১ ( সিলভার ও হলুদ রং )। বিষয়টি জানিয়ে ইতিমধ্যেই তাহারা বেনাপোল পোর্টথানায় লিখিত অভিযোগ দ্বায়ের করেন বলে আরো জানান তিনি।

অভিযোগটির তদন্ত কর্মকর্তা বেনাপোল পোর্টথানার এস আই রোকনুজ্জামান জানান,অপহৃত মেয়েটির পরিবারের অভিযোগের ভিত্তিতে উদ্ধার তৎপরতা চলমান রয়েছে।বর্ননা অনুযায়ী গাড়িটি সনাক্ত হয়েছে, তবে সিলভার ও হলুদ রং এর প্রাইভেটকার সহ মালিক,চালক পালিয়েছে। প্রকৃতপক্ষে গাড়িটি আটক বা ভিকটিম উদ্ধার না হওয়া পর্যন্ত কোন কিছুর জট খুলছেনা বলে আরো জানান তিনি।

বেনাপোল সীমান্তের একাধিক সুত্র নিশ্চিত করেন বিগত কয়েক মাস ধরে শার্শা ও বেনাপোল সীমান্তে মাদক বহনও অপহরনের মত নানা অপরাধ মূলক কর্মকান্ডে দাপিয়ে বেড়াচ্ছে রহস্যময়ী এই প্রাইভেট কারটি। গোপন সুত্রে জানা যায়,গাড়ীটির চালক শান্ত বাবু।

সীমান্ত জুড়ে এই অপরাধ মুলক কর্মকান্ড পরিচালনার নেপথ্যে রয়েছে ঢাকা, যশোর ওবেনাপোল ব্যাপী একটি শক্তিশালী চক্র। চক্রটির সাথে সম্পকৃত রয়েছে যশোরে কর্মরত এক এ এস আই বলে গুঞ্জন রয়েছে। তাই মহাসড়কে সম্পূর্ন বে আইনী ভাবে বিভিন্ন রং ব্যাহার করে গাড়ী চালালেও জবাবদিহি করতে হয়না প্রশাসন কে।

একাধিক রং ব্যাবহার বিষয়ে জানতে চাইলে যশোর বিআরটি এর সহকারী ইন্সপেক্টর আব্দুল মতিন জানান,গাড়ীর কাগজপত্র বা ব্লু বুকে উল্লেখিত একক রং ব্যাতীত একাধিক রং ব্যাবহার সম্পূর্ন বে-আইনী এবং অপরাধ মূলক কর্মকান্ড, যা শাস্তিযোগ্য। এলাকার আইন-শৃক্ষলা রক্ষা ও অপরাধ দমনে দ্রুত ছদ্মবেশী চক্রটির হোতাদের মুখোস উন্মোচন করার দাবী এলাকাটির সুশীল সমাজের।