যশোরে করোনায় শনাক্ত ২৫৩, সর্বোচ্চ ১০ জনের মৃত্যু

প্রকাশিত: ২:১৭ অপরাহ্ণ, জুন ২২, ২০২১

যশোরে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ছয়জন এবং উপসর্গ নিয়ে চারজনের মৃত্যু হয়েছে। একই সময়ে জেলায় ৫২৮টি নমুনা পরীক্ষায় ২৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এতে আক্রান্তের হার ৪৮ শতাংশ।

মঙ্গলবার (২২ জুন) দুপুরে এই তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন শেখ আবু শাহীন।

আক্রান্তদের মধ্যে সাংবাদিক ও যশোর বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও রয়েছেন। এছাড়া হাসপাতালের করোনা ডেডিকেটেড ইউনিটে ভর্তি আছেন ৮৯ জন এবং আইসোলেশন ওয়ার্ডে আছেন ৬৫ জন। শয্যা খালি না থাকায় অন্তত ৩০ জনকে হাসপাতালের মেঝেতে রাখা হয়েছে। এখন হাসপাতালের মেঝেতেও জায়গা নেই।

যশোর হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা আরিফ আহমেদ বলেন, ‘যশোরে করোনা পরিস্থিতি ঊর্ধ্বমুখী। কঠোর লকডাউন ছাড়া এ পরিস্থিতি নিয়ন্ত্রণ করা যাবে না। হাসপাতালে করোনা রোগীদের জায়গা দেয়া যাচ্ছে না। চাপ কমানোর জন্য মঙ্গলবার থেকে বেসরকারি জনতা হাসপাতালে ভারতফেরত রোগীদের রাখা হচ্ছে।’

এ নিয়ে জেলায় করোনায় মোট আক্রান্ত ১০ হাজার ৫৩ জন। এর মধ্যে সুস্থ ৬ হাজার ৭৮৮ জন এবং মৃত্যু হয়েছে ১২২ জনের।

এদিকে শনাক্তের এ ঊর্ধ্বগতি রোধে জেলার ৫ পৌরসভা ও ৯ ইউনিয়নে লকডাউন বলবত রয়েছে। লকডাউন কার্যকরের কঠোর ব্যবস্থা নিয়েছে জেলা প্রশাসন। একইসঙ্গে রোগীর চাপ সামাল দিতে নতুন ওয়ার্ড খোলার পাশাপাশি বেসরকারি ব্যবস্থাপনায় চিকিৎসা কার্যক্রম বাড়ানো হয়েছে বলে জানিয়েছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী সায়েমুজ্জামান।