শার্শায় ডিবি পুলিশের অভিযানে প্রায় ১০ কেজি স্বর্ণ উদ্ধার: গ্রেফতার-২ নিহত-১

প্রকাশিত: ১:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২, ২০২২


জাহিদ হাসানঃ

যশোব ডিবি পুলিশ ও শার্শা থানা পুলিশের যৌথ অভিযানে শার্শা উপজেলার বাগআঁচড়া ইউনিয়নাধীন জামতলার পাঁচপুকুর নামক এলাকায় ওরিয়েন্টাল অয়েল কোম্পানী লিঃ ফ্যাক্টরীর সামনে থেকে ৯ কেজি ৭’শ ৫৮ গ্রাম(৩০ টি স্বর্ণের বার সহ রবিন(৩৫) ও আবুল কাশেম(৩৫) নামের দুই স্বর্ণ পাচারকারীকে গ্রেফতার করেছে এবং ঘটনাস্থলে একজন নিহত হয়েছে।

এ সময় পাচারকারীদের কাজে ব্যবহৃত ৩টি মটর সাইকেল ও ১টি প্রাইভেট কার (ঢাকা মেট্রো-গ ২২-০৪২৪) জব্দ করা হয়।

আটক আসামী রবিনের পিতার নাম আবুল সরকার ও আবুল কাশেমের পিতার নাম কবির হোসেন। উভয়ের বাড়ী কুমিল্লা জেলার হোমনা ও দাউদকান্দি উপজেলায় এবং মৃত ওলিয়ার(৩০) বেনাপোল পোর্ট থানাধীন রাজাপুর গ্রামের জাহান মোল্লার পুত্র।

পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার (০২ সেপ্টেম্বর) দিবাগত রাত ১টার দিকে ঘটনা স্থল জামতলার পাঁচপুকুর নামের ঐ এলাকায় স্বর্ন উদ্ধারের সময় পুলিশ ও পাচারকারীদের মধ্যে হামলার ঘটনা ঘটে। ওই সময় ২৫-৩০টি মোটরসাইকেল যোগে প্রায় ৫০-৬০ জন যুবক পুলিশের উপর বোমা বর্ষন করে। আত্মরক্ষার্থে পুলিশ গুলি এবং রাবার বুলেট নিক্ষেপ করে। ঐ সময় হামলাকারীদের একজন এস্কিডেন্টে নিহত হয় এবং বাকী দুইজন পাচারকারীকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ।

স্বর্ণ উদ্ধারের ব্যাপারে যশোর জেলার শার্শা উপজেলার নাভারন সার্কেলের এএসপি জুয়েল ইমরান বলেন, গোপন সুত্রে খবর পেয়ে নাভারন- সাতক্ষীরা সড়কের জামতলা এলাকার পাঁচপুকুর নামক স্থানে অভিযান চালায় যশোর ডিবি ও শার্শা থানার টহলদলের পুলিশ সদস্যরা। এ সময় পুলিশের সাথে পাচারকারীদের মধ্যে বন্দুকযুদ্ধ বাধে,এতে ১ জন নিহত ও ২জন গ্রেফতার হয়।
সীমান্ত পথে ভারতে স্বর্ন পাচারকালে রবিনের শরীরে ও গাড়ির মধ্যে কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ৯ কেজি ৭৫৮ গ্রাম ওজনের ৩০ পিস সোনারবার পাওয়া যায়। যার মুল্য আনুমানিক সাড়ে ৭ কোটি টাকা। স্বর্নসহ পাচারকারীদের শার্শা থানায় সোপর্দ করা হয়েছে এবং আসামীদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।

তিনি আরও জানান, স্বর্ণের পাচার রোধে সীমান্ত এলাকায় স্বর্ণ চোরাচালানের গডফাদারদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।