আওয়ামীলীগ নেতা উজ্জলের পুজা মন্ডপ পরিদর্শন ও অনুদান প্রদান

প্রকাশিত: ৩:৫৫ অপরাহ্ণ, অক্টোবর ৪, ২০২২


জাহিদ হাসানঃ

সনাতন ধর্মাবলম্বীদের সব থেকে বড় ধর্মীয় উৎসব দুর্গা পূজা উপলক্ষে রবিবার ও সোমবার সন্ধ্যায় বেনাপোল পৌরসভাধীন ৪ টি স্থায়ী পূজা মন্ডপ পরিদর্শনকালে পূজা মন্ডপে এবং প্রত্যেক পূজা মন্ডপ কেন্দ্রিক গরীব দুস্থ সনাতন ধর্মাবলম্বীদের মাঝে আর্থিক অনুদান প্রদান করেন বেনাপোল পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের কেন্দ্রীয় নির্বাহী সদস্য বিশিষ্ট সমাজসেবক এবং মানবিক নেতা ফারুক হোসেন উজ্জল।

তিনি সকল পূজা মন্ডপ পরিদর্শনকালে মন্ডপের সভাপতি সাধারণ সম্পাদক সহ উপস্থিত সকল সনাতন ধর্মাবলম্বী লোকদের সাথে শারদীয় দুর্গোৎসবের শুভেচ্ছা ও মতবিনিময় করেন। এসময় তিনি বলেন আমি বিশ্বাস করি-
“মানুষ হৃদয় খুশী হলে,
জগৎ মাতা খুশী হবেন নিশ্চয়ই”।
এদেশে আমরা যে সকল ধর্মাবলম্বী বাস করি আমরা প্রত্যেকে ভাই ভাই আর আমাদের সকলের বড় পরিচয় আমরা বাঙ্গালী। মহান মুক্তিযুদ্ধে যেমন আমরা সকল ধর্ম বর্ণ নির্বিশেষে কাঁধে কাঁধ মিলিয়ে এদেশ স্বাধীন করেছি, তেমনি বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে জননেত্রী শেখ হাসিনা এদেশকে একটি অসাম্প্রদায়িক এবং উন্নয়নের রোল মডেল হিসাবে বিশ্বের বুকে তুলে ধরেছেন। আমরা সকলেই তার এই উন্নয়নের অপ্রতিরোধ্য অগ্রযাত্রাকে এগিয়ে নিতে ঐক্যবদ্ধ থাকবো এবং কোন সাম্প্রদায়িক চেতনা যাতে আমাদের এ অগ্রযাত্রাকে পতিহত করতে না পারে সেদিকে সজাগ দৃষ্টি রাখবো।

বেনাপোল পাঠবাড়ি আশ্রম পরিদর্শনকালে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নারায়ণ চন্দ্র পাল। এছাড়াও সকল পূজা মন্ডপ পরিদর্শন কালে তার সফর সঙ্গী হিসাবে উপস্থিত ছিলেন বেনাপোল ও পুটখালি শাখা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শাহ আলম হাওলাদার, উপজেলা সহকারী কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী মাস্টার, ৩নং ওয়ার্ড আওয়ামীলীগের প্রচার সম্পাদক রবিন বিশ্বাস, যুবলীগ নেতা ইমাদ বিশ্বাস, সাবেক ছাত্রলীগ নেতা জাহিদ হাসান, মফিজুর রহমান, ট্রান্সপোর্ট এসোসিয়েশনের সিনিয়ার সহ সভাপতি ইদ্রিস আলী ইদু সহ প্রমুখ।

এসময় পুজা মন্ডপ গুলোতে উপস্থিত ছিলেন বেনাপোল পূজা উৎযাপন পরিষদের সভাপতি শান্তি পদ গাঙ্গুলী, সাধারণ সম্পাদক উজ্জল কুমার বিশ্বাস। হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদের সভাপতি জয়দেব কুমার সিংহ, সাধারণ সম্পাদক উত্তম কুমার রায়। বাংলাদেশ জাতীয় হিন্দু ছাত্র মহাজোটের সভাপতি প্রান্ত কুমার বিশ্বাস, সাধারণ সম্পাদক দেবদাস ঠাকুর দ্বীপ সহ আরো অনেকে।

এছাড়াও স্বস্ব পূজা মন্ডপে উপস্থিত ছিলেন ছোটআচড়া ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আক্তার মাহমুদ বাবলু, যুবলীগের সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন মিন্টু। নামাজগ্রাম ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আবু বক্কার, যুবলীগের সভাপতি জয়নাল আবেদিন। কাগজপুকুর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আব্দুল জলিল, যুবলীগের সভাপতি আজিজুল ইসলাম। বেনাপোল ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, যুবলীগ নেতা মিজানুর রহমান সহ আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।